Breaking News

” ইয়াশ” ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে কাজলা জনকল্যাণ সমিতি ও অ্যাকশন এইড

Post Views: website counter

 

জলবায়ু পরিবর্তনের ফলে প্রাকৃতিক বিপর্যয় প্রতিবছরই বেড়েই চলেছে। ঘুর্ণিঝড় ইয়াশ”এর আঘাতে পশ্চিমবঙ্গের সমুদ্রতীরবর্তী জেলাগুলিতে প্রচুর ক্ষয়ক্ষতি হয়। একে ‘করোনা’র প্রকোপ তার উপর ইয়াশের আঘাতে স্বাভাবিক জনজীবন ব্যাহত।

এই পরিস্থিতিতে কাজলা জনকল্যাণ সমিতি ক্ষতিগ্রস্ত পরিবারগুলির পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে। এই কর্ম যজ্ঞে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন জাতীয় স্তরের সংস্থা ” অ্যাকশন এইড”।
পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি ১ন ব্লকের মাজিলাপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বোগুরান জলপাই, সরতপুর, মানকারাইপুর, কামালপুর গ্রামের ৬০০ টি পরিবারকে বগুরান জলপাই বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে রেশন সামগ্রী ও হাইজিন কিট দেওয়া হয়।

৬০০ টি পরিবারকে যে সামগ্রী তুলে দেওয়া হয়েছে তারমধ্যে ছিল প্রতিটি পরিবারের জন্য ৫ কেজি চাল, মুড়ি -১ কেজি, ডাল-১ কেজি, তেল-১ লিটার, কেজি, লবন- ১ কেজি, ছোলার ছাতু -১ কেজি, চিনি- ২ কেজি, হলুদ গুঁড়া- ২০০ গ্রাম, এবং ধনে গুঁড়া- ২০০ গ্রাম, জল – ৫ লিটার এবং স্বাস্থ্য কিটের সঙ্গে ছিল মাস্ক -৫টি, সাবান-৪ পিস,ডিটারজেন্ট সার্ফ – ১ কেজি, বালতি – ১, স্যানিটারি ন্যাপকিন- ২প্যাকেট ও জিওলিন ২০০ ২ টি।

ইয়াসের ফলে এলাকার ‘ অ্যাকশন এইড’ এর সহযোগিতায় ও কাজলা জনকল্যাণ সমিতির ব্যবস্থাপনায় এবং কাজলা জনকল্যাণ সমিতি করোনা মোকাবিলায় ও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে।

এই কর্মসূচীকে সাফল্য মন্ডিত করার জন্য
কাজলা জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক স্বপন পন্ডা ” অ্যাকশন এইড” সংস্থাকে মানুষের পাশে দাঁড়ানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং এই কর্মসূচীকে সঠিকভাবে রূপায়ণ করার জন্য স্থানীয় পঞ্চায়েতের পদাধিকারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

এই রেশন সামগ্রী ও স্বাস্থ্য কিট বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন “অ্যাকশন এইড” প্রোগ্রাম ম্যানেজার অশোক কুমার নায়ক, মজিলাপুর গ্রাম পঞ্চায়েত এর প্রধান এর প্রতিনিধি সমর দাস, কাজলা জনকল্যাণ সমিতির সহ-সভাপতি জনাব আকবর আলি খান, সাধারণ সম্পাদক স্বপন পন্ডা, পঞ্চায়েত সকল সদস্য ও অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *