Breaking News

রাজ্যে প্রথমঃদারুয়ার সুন্নীজামে মসজিদে ভ্যাকসিনেশান শিবির কাঁথি লায়ন্স ক্লাবের

Post Views: website counter

 

পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি পৌরসভার ৩নং ওয়ার্ডের উত্তর দারুয়ার খড়কি সুন্নিজামে মসজিদে রবিবার আয়োজন করা হয় ভ্যাকসিন প্রদান শিবির। সারা রাজ্যের মধ্যে প্রথম কোন মসজিদে এমন শিবিরের আয়োজন করা হল ।

এই এলাকার সাধারন মানুষ বিশেষ করে সংখ্যালঘু মানুষদের মধ্যে ভ্যাকসিন গ্রহনের প্রবনতা বাড়াতে কাঁথি লায়ন্স ক্লাবের সাথে যৌথ উদ্যোগে মসজিদেই ভ্যাকসিন করন শিবিরের আয়োজন করেন খড়কি সুন্নিজামে মসজিদ কমিটি।উল্লেখ গত ১০ এপ্রিল থেকে কাঁথি পৌরসভার কিশোরনগর সুস্বাস্থ্য কেন্দ্রের ব্যবস্থাপনায় ও নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার সহায়তায় কোভিড ভ্যাকসিন প্রদান কেন্দ্র চালাছে কাঁথি লায়ন্স ক্লাব।প্রসঙ্গত এদিনের শিবিরে ৮৯ জন সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ করোনা টীকা গ্রহন করেন ।

এক দিনের এই কোভিড ভ্যাকসিন টীকা করন শিবিরের উদ্বোধন করেন রাজ্যের মৎস্য মন্ত্রী অখিল গিরি ।অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পটাশপুরের বিধায়ক উত্তম কুমার বারিক, কাঁথির মহকুমা শাসক আদিত্য মোহন হিরানি , আই এম এ কাঁথি রুরাল শাখার সম্পাদক ও পৌর এলাকার কভিড নোডাল অফিসার ডাঃঅনুতোষ পট্টনায়ক, কাঁথি লায়ন্স ক্লাবের ভ্যাক্সিনেশন প্রোজেক্টের ইনচার্জ ও সহ সভাপতি সুস্মিত মিশ্র,লায়ন্স ড্রিস্টিক্ট কমিটির চেয়ারম্যান মধুসুদন দাস অধিকারী,কাঁথি লায়ন্স ক্লাবের সম্পাদক তপন সাহু,প্রাক্তন সভাপতি অ্যাপোলো আলী,নার্স তবসুম খাতুন সহ মসজিদ কমিটির অন্যান্য সদস্যরা।

সুন্নিজামে মসজিদ কমিটির সম্পাদক মঞ্জুর রহমান খাঁন বলেন ইসলাম ধর্মের প্রথম লক্ষ্য মানব সেবা ।তাই মসজিদে ধর্মাচারনের পাশাপাশি করোনা মহামারির সংক্রমন ঠেকানোর জন্যে মানুষকে ভ্যাকসিন নেওয়ার বিষয়ে উদ্বুদ্ধ করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

কাঁথি পৌর এলাকার কোভিড নোডাল অফিসার ডাঃ অনুতোষ পট্টনায়ক বলেন, আমাদের প্রথম লক্ষ্য নন্দীগ্রাম স্বাস্থ্য জেলা বা মহকুমার প্রতিটি মানুষকে ভ্যাকসিন প্রদান করা। এখনো ভ্যাকসিন নেওয়ায় মানুষের মনে ভুল ধারণা আছে ।অথচ ভ্যাকসিন নিলে করোনা আক্রান্ত হওয়ার প্রবনতা কমবে, ভ্যাকসিন নিলে করোনার বিরুদ্ধে প্রতিরোধ ক্ষমতা বাড়াবে। এই বিষয়টা বুঝিয়ে মানুষকে আরো বেশী করে সেন্টার মুখী করতে হবে এমনি আমাদের লক্ষ্য।বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র,সমাজসেবী সংগঠনের পাশাপাশি এবার ধর্মীয় প্রতিষ্ঠানও এই প্রচেষ্টায় সামিল হওয়ায় আমাদের কাজ আরো গতি পাবে বলে আমার বিশ্বাস।”

রাজ্যে মধ্যে প্রথম মসজিদ করোনা ভ্যাকসিন প্রদান শিবিরের উদ্বোধক রামনগরের বিধায়ক তথা মৎস্যমন্ত্রী মন্ত্রী অখিল গিরি বলেন, কোভিড পরিস্থিতি কথা মাথায় রেখে রাজ্য সরকার চেষ্টা করছে রাজ্যের সকল বাসিন্দা যেন দ্রুত ভ্যাকসিন পায়। তাই সরকার ভ্যাকসিন কিনে জনগণের পরিষেবা দেওয়ার চেস্টা করছেন। ভ্যাকসিন নিলে করোনা হবে না এমন নয়। তবে করোনা আক্রান্ত হওয়া থেকে আপনার শরীরকে বাঁচাবে প্রতিরোধ গড়ে তুলবে। আপনারা সামাজিক দূরত্ব মানুষ মাস্ক পরুন, ভ্যাকসিন নিন। সরকার স্বীকৃত যে কোনো ভ্যাকসিন আপনারা নিন। এই মসজিদ কমিটি যে ভাবে ভ্রান্ত ধারণাকে দূরে সরিয়ে এগিয়ে এসেছে আগামী দিনে আরো বিপুল ভাবে আমরা এই নতুন রোগের বিরুদ্ধে তীব্র লড়াই চালিয়ে যাবো মনে করতে পারি।”

কাঁথি মহকুমা শাসক আদিত্য বিক্রম মোহন হিরানি বলেন, লায়ন্স ক্লাব,মসজিদ কমিটির এই উদ্যোগ সাধুবাদ পাওয়ার যোগ্য।

পটাশপুরের বিধায়ক উত্তম বারিক তাঁর ভাষনে সুন্নিজামে মসজিদ,কাঁথি লায়ন্স ক্লাবের প্রশংসা করার পাশাপাশি অন্যান্য মসজিদ,মন্দির সহ অন্য ধর্মীয় প্রতিষ্ঠান গুলিকেও এগিয়ে আসার আহ্বান জানান

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *