Breaking News

মেদিনীপুরে রেড ভলান্টিয়ার্সদের পাশে এবিটিএ

Post Views: website counter

 

মারন ভাইরাস কোভিডের দ্বিতীয় ঢেউয়ে যখন প্রায় বেসামাল গোটা দেশ,সেই সময়ে গোটা বাংলা জুড়ে বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে  ছুটে বেড়াচ্ছেন রেড ভলান্টিয়ারর্সরা।পশ্চিম মেদিনীপুর জেলার অন্যান্য অংশের মতো জেলার সদর শহর মেদিনীপুর ও তার আশপাশের এলাকার মানুষের পাশে দাঁড়াচ্ছেন বামপন্থী ছাত্র-যুবদের নেতৃত্বাধীন মেদিনীপুর শহরের রেড ভলান্টিয়ার্সরা।

শুক্রবার মেদিনীপুর শহরের এই রেড ভলান্টিয়ার্সদের পাশে দাঁড়াতে এগিয়ে এলো শতাব্দী প্রাচীন বামপন্থী শিক্ষক সংগঠন নিখিলবঙ্গ শিক্ষক সমিতি(এবিটিএ)। শুক্রবার সকালে শহরের রবীন্দ্রনগরে এবিটিএ-এর জেলা কার্যালয়ে এক অনাড়ম্বর কর্মসূচির মাধ্যমে রেড ভলান্টিয়ার্সর পাশে দাঁড়ানোর লক্ষ্যে, এবিটিএ সদর মহকুমা শাখার অন্তর্গত মেদিনীপুর শহর, মেদিনীপুর গ্রামীণ, কেশপুর,শালবনী এই চারটি আঞ্চলিক শাখা ও অন্যান্যদের পক্ষ থেকে রেড ভলান্টিয়ারর্সদের হাতে নগদ পঁচিশ হাজার টাকা তুলে দেওয়া হয়।

এবিটিএ’র পক্ষে জেলা সম্পাদক বিপদতারণ ঘোষ এই অর্থ সিপিআইএমের পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির সম্পাদক তরুণ রায়ের হাতে তুলে দেন।সভায় সভাপতিত্ব করেন বর্ষীয়ান শিক্ষক নেতৃত্ব শক্তিপ্রসাদ মিত্র।কর্মসূচিতে সিপিআইএমের পক্ষে উপস্থিত ছিলেন কীর্তি দে বক্সী,তাপস সিনহা, সুকুমার আচার্য , পাপিয়া চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ। অন্যদিকে এবিটিএ’-এর পক্ষে উপস্থিত ছিলেন সদর মহকুমা সম্পাদক জগন্নাথ খান, জেলা কোষাধ্যক্ষ সত্যকিংকর হাজরা,সুরেশ পড়িয়া,পল্লব সরকার,শান্তনু সিনহা,বিষ্ণুপদ দে,অভিষেক দে,শ্যামল ঘোষ প্রমুখ।

এবিটিএ-নেতৃত্বের পক্ষ থেকে জানানো হয়, এইভাবে গোটা জেলাজুড়ে এবিটিএ’র পশ্চিম মেদিনীপুর জেলা শাখার অন্তর্গত ২৬টি আঞ্চলিক শাখা নিজ নিজ এলাকায় শারীরিকভাবে ও আর্থিকভাবে সহযোগিতার মাধ্যমে রেড ভলান্টিয়ার্স’দের এই মহতী সেবাকার্যে উৎসাহ যোগাচ্ছে। উল্লেখ্য কোভিড- ১৯ প্রথম ঢেউয়ের সময সমগ্র জেলাজুড়ে প্রায় নয় লক্ষ টাকার ত্রান সামগ্রী নিয়ে বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছিল এবিটিএ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *