Breaking News

দুর্নীতির অভিযোগ তুলে কন্টাই কো অপারেটিভ ব্যাঙ্কের সামনে ধর্ণা তৃনমূলের

Post Views: website counter

 

ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংকে
ভাটপাড়া কো-অপারেটিভ ব্যাংকের টাকা তছরুপের অভিযোগে হাজিরার নোটিশ দিয়েছে রাজ্যের তদন্তকারী সংস্থা সিআইডি।সেই ঘটনাকে ঘিরে রাজ্যের রাজনৈতিক মহল উত্তাল।আর সেই রেশ কাটতে না কাটতে এবার কন্টাই কো অপারেটিভ ব্যাঙ্কের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে আন্দোলনে নামলো রাজ্যের শাসক দল তৃনমূল।

দেশের উত্তর পূর্ব ভাগের সর্ব বৃহৎ শহরাঞ্চলীয় সমবায় ব্যাঙ্ক হল পূর্ব মেদিনীপুর জেলার কন্টাই কো অপারেটিভ ব্যাঙ্ক।গত ২০০৯ সাল থেকে এই ব্যাঙ্কের চেয়ারম্যান আছেন নন্দীগ্রামের বিধায়ক বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

তৃনমূলের এই আন্দোলনকে ঘিরে কাঁথি শহরে চাঞ্চল্য ছড়িয়েছে। এই বিষয়ে জানতে ব্যাঙ্ক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যায়নি।
তৃনমূলের সমবায় সেলের পক্ষ থেকে শুক্রবার ব্যাঙ্কের সামনে বিক্ষোভ প্রদর্শন করা হয় ।পরে ব্যাঙ্ক আধিকারীকের কাছে লিখিত ভাবে দুর্নীতির অভিযোগে ডেপুটেশান দেওয়া হয় ।

এই কর্মসূচীতে নেতৃত্ব দেন কাঁথি মহকুমা সমবায় সেলের সভাপতি আমির সোহেল,সুরজিৎ নায়ক,বিশ্বজিৎ মাইতি,রত্নদীপ মান্না প্রমুখরা।

ডেপুটেশানকারিরা অভিযোগ করেছেন তাঁরা জানতে পেরেছেন ব্যাঙ্ক পরিচালন সমিতি বিগত কয়েক বছরে নিয়ম বহির্ভুত ও বে আইনী নিয়োগ করেছে।এমনকি সীমাহীন আর্থিক তছরূপ হয়েছে বিগত কয়েক বছরে।ডেপুটেশানকারিদের অভিযোগ সন্ধ্যা ৬টার পরে কয়েক জন আধিকারীক ও কর্মকর্তারা এই দুর্নীতি করেছে।এছাড়াও বে আইনী ভাবে আবার কয়েক জনকে চাকুরীতে প্রমোশন দেওয়ার ব্যাবস্থা করা হচ্ছে বলেই তৃনমূল সমবায় সেলের অভিযোগ।

তাঁরা এই বিষয়ে ব্যাঙ্ক কর্তৃপক্ষকে তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহনের আবেদন জানিয়েছেন।এই বিষয়ে আরো উচ্চস্তরে অভিযোগ করা হবে বলেও হুশিয়ারি দিয়েছেন।

উল্লেখ ভাটপাড়া কো-অপারেটিভ ব্যাংকের টাকা তছরুপের অভিযোগে বারাকপুরের বিজেপি সাংসদের পাশাপাশি তাঁর ভাইপো সৌরভ সিংকেও হাজিরার নোটিশ দিয়েছে রাজ্যের তদন্তকারী সংস্থা সিআইডি। সব মিলিয়ে অর্জুনের বিরুদ্ধে সাড়ে ৪ কোটি টাকার দুর্নীতির অভিযোগে রয়েছে।যদিও অর্জুনের দাবি, তিনি কোনওরকম প্রতারণাতে জড়িত নন। তৃণমূল প্রতিহিংসার রাজনীতি করছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *