Breaking News

রাজ্যের সমস্ত পড়ুয়া পেলনা মিড ডে মিল

Post Views: website counter

 

দীর্ঘ টানাপোড়েনের পর মে, জুন মাসের মিড-ডে মিলের সাথেও মার্চ, এপ্রিল মাসের মত চাল, আলু, সাবানের সঙ্গে ছোলা, মুসুর ডাল, সয়াবিন,চিনি দেওয়ার ঘোষণা করেছিলো রাজ্য সরকার।

কিন্তু মে মাস শেষ হতে চললো এখনো রাজ্যের সমস্ত ছাত্র-ছাত্রী মিড-ডে মিলের খাদ্য সামগ্রী পেল না বলে অভিযোগ করেছেন শিক্ষক মহলের একাংশ।

পশ্চিম মেদিনীপুর জেলা সার্কুলার (মেমো নং -১১৯/এমন ডি এম তারিখ ১৭.০৫.২০২১) দিয়ে আগামী ২৭-৩১ মে পরিবর্তিত বিতরণের সূচী জানিয়েছে। অন্যান্য জেলা সার্কুলার না দিলেও কার্যত তাই করছে। পূর্ব মেদিনীপুর জেলার এখনও সর্বত্র খাদ্য সামগ্রী পৌঁছায়নি।

ফলে নির্দেশ অনুসারে ১৮ মে থেকে সামান্য কয়েকটা স্কুলে বিতরণ করা হয়েছে। হুগলি জেলায় তড়িঘড়ি করে শিক্ষকদের কিনে নেওয়ার নির্দেশ দেওয়ার ফলে সেখানে বিতরণ চলছে। কিন্তু দক্ষিণ ২৪পরগণা, বাঁকুড়া জেলায় এখনো খাদ্য সামগ্রী সরবরাহ করা হয় নি।

ফলে জেলায় জেলায় ছাত্ররা বঞ্চিত হচ্ছে। অথচ এই মে মাসেই ঈদ উৎসব , সরকার তৃতীয় বারের শপথ নিয়েছে, সর্বোপরি করোনা অতিমারীর দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলায় লকডাউন চলছে। তাই মাসের প্রথমদিকে পাওয়া স্বাভাবিক ছিল। কিন্তু ঘটলো বিপরীত।

এক প্রেস বিবৃতিতে বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আনন্দ হাণ্ডা অভিযোগ করে বলেন করোনা অতিমারীর মোকাবিলায় সমস্ত ছাত্র-ছাত্রীর দু-বেলার পুষ্টিকর খাদ্যের দায়িত্ব সরকারের নেওয়ার বদলে বরাদ্দকৃত খাদ্য সামগ্রী বিতরণ করতে পারছে না। এ অত্যন্ত লজ্জার। তিনি যুদ্ধকালীন তৎপরতায় বঞ্চিত ছাত্র-ছাত্রীদের মে-জুন মাসের খাদ্য সামগ্রী একত্রে বিতরণের দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *