Breaking News

করোনা পরিবারের পাশে কাজলা জনকল্যাণ সমিতি, “গুঞ্জ” ও কন্টাই সায়েন্স অ্যাক্যাডেমি

Post Views: website counter

 

পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি দেশপ্রাণ ব্লক এর স্বেচ্ছাসেবী সংগঠন কাজলা জনকল্যাণ সমিতি ও জাতীয় স্তরের স্বেচ্ছাসেবী সংস্থা “গুঞ্জ”, এবং কাঁথির প্রফেসার কলোনীর কন্টাই সায়েন্স অ্যাক্যাডেমির যৌথ উদ্যোগে কাঁথি- ১ ব্লক, কাঁথি দেশপ্রাণ ব্লক , কাঁথি -৩ ব্লক ও কাঁথি পৌরসভার করোনা আক্রান্ত রোগীর পরিবারের পাশে দাঁড়ালো।

এই তিনটি ব্লক ও পৌর এলাকার বহু মানুষ করোনা আক্রান্ত হয়েছেন ।এমন কোভিড-১৯ আক্রান্ত কোন ব্যক্তি কিংবা পুরো পরিবার দুপুরের খাবার প্রস্তুতিতে অপারক, খাদ্যের অভাব দেখা দিয়েছে, সেই সমস্ত পরিবার গুলিকে খাওয়ার পৌঁচ্ছে দেবার ব্যাবস্থা করা হয়েছে। সমিতির এলাকার স্বনির্ভর গোষ্ঠীর সদস্য সহ এলাকার লোকেরা মিলে একটি কমিউনিটি কিচেন শুরু করলো আজ থেকে।

কাজলা জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক স্বপন পান্ডা জানান আজ থেকে প্রতিদিন ২০০-২৫০ জন কোভিড -১৯ আক্রান্ত ব্যক্তি ও পরিবারকে খাবারের প্যাকেট পৌছে দেওয়ার ব্যাবস্থা করা হয়েছে। এই জন্য অনেক স্বেচ্ছাসেবক এসেছেন যারা মোটরসাইকেল করে প্রতিটি বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার কাজ করছে। স্বপন বাবু বলেন কাঁথি পৌরসভা তে আমাদের সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়েছেন কন্টাই সায়েন্স একাডেমির সদস্যরা, তাতে অনেক অধ্যাপক, ডাক্তার ,শিক্ষকরা যুক্ত রয়েছেন। উনারা পৌরসভা এলাকার যাদের এই খাদ্যের অভাব রয়েছে উনারা আমাদের কাছ থেকে খাবারের প্যাকেট নিয়ে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন।

জানা গেছে এই ভাবে আগামী ১৫ দিন ধরে এই পরিবার গুলিকে খাওয়ার পৌঁছে দেওয়া হবে। যারা এই ধরণের কাজের জন্য সহযোগিতার হাত বাড়িয়েছেন তাদের প্রত্যেককে সমিতির পক্ষ থেকে ধন্যবাদ জানান সমিতির সাধারণ সম্পাদক স্বপন পান্ডা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *