Breaking News

হলদিয়াতে শুরু হল হকারদের ভ্যাক্সিনেশান

Post Views: website counter

 

মারন ভাইরাস করোনার প্রকোপ সারা দেশ জুড়ে চলছে । বাদ যায়নি এই রাজ্যও । পূর্ব মেদিনীপুর জেলাতেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা  । তবে করোনার প্রকোপ রোধে একাধিক অভিনব উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ।

তিনি সংবাদ মাধ্যমের কর্মী ও হকারদের ফ্রন্ট লাইন ওয়ার্কার ঘোষনা করে তাঁদের দ্রুত ভ্যাক্সিনেশান করার কথা ঘোষনা করেন । সেই ঘোষনা মত পূর্ব মেদিনীপুর জেলায় সাংবাদিকদের ভ্যাক্সিনেশান শুরু হয়েছে । এবার শিল্প শহর হলদিয়া পৌরসভা এলাকায় হকারদের করোনা ভ্যাকসিন দেওয়ার মধ্য দিয়ে এই জেলায় হকারদের ভ্যাক্সিনেশান করার কাজ শুরু হল ।

পূর্ব মেদিনীপুর জেলার স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে হলদিয়ায় হকার্স বা দোকানদার জন্য ভ্যাকসিনেশনের কাজ শুরু হলো শুক্রবার  থেকে। করোনা ভ্যাকসিন কোবিসিল্ডের প্রথম ডোজ দেওয়া হলো শুক্রবার ।

হলদিয়া গভমেন্ট স্পনসর্ড হাইস্কুলে সকাল ১০ টা থেকে শুরু হয় প্রথম ডোজ দেওয়া। আজ ৪৪৪ জনকে দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে বলে স্বাস্থ্য দফতর সুত্রে জানা গেছে । যাদের বয়স ১৮ থেকে ৪৪ বছরের মধ্যে তাদের আজ ডোজ দেওয়া হল।

সিএমওএইচ সৌম্য সাহা জানান আগামী কাল প্রায় ৩৩৬ জনকে ভ্যাকসিন দেওয়া হবে ।  যাদের বয়স ৪৫ বছরের উপরে তাঁদের ভ্যাক্সিনেশান করা হবে ।

হলদিয়ার পাশাপাশি আগামী এক দুই দিনের মধ্যে পূর্ব মেদিনীপুর জেলার বাকী তিন মহকুমা কাঁথি ,এগরা ও তমলুক মহকুমাতেও এই ভ্যাক্সিনেশানের কাজ শুরু হয়ে যাবে বলে স্বাস্থ্য দফতর সুত্রে জানা গেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *