Breaking News

মমতার দেখানো পথেই হ্যাট্রিক অখিলের

Post Views: website counter

 

একটানা তিনবার রামনগর বিধানসভা কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হলেন অখিল গিরি ।২০১১,২০১৬ ও ২০২১ তিনটি নির্বাচনেই হাসতে হাসতে জয়ী হয়েছেন অখিল গিরি ।

মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস ছেড়ে তৃনমূল কংগ্রেস প্রতিষ্ঠার প্রথম দিন থেকেই তাঁর সাথে আছেন অখিল বাবু । ১৯৯৮ সালে মমতার নির্দেশে কাঁথি লোকসভা কেন্দ্রের প্রার্থীও হয়েছিলেন।তবে তবে জয়ী হতে পারেন নি ।

এরপর ২০০১ সালে দল রামনগরের বিধানসভা আসনে প্রার্থী করে ।জয়ী হন অখিল গিরি ।পরের বার ২০০৬ সালের নির্বাচনে সিপিএমের স্বদেশ রঞ্জন নায়কের কাছে পরাজিত হন ।ফের ২০১১ সালে এই স্বদেশ রঞ্জন নায়ককে পরাজিত করে মধুর প্রতিশোধ নেন তিনি ।২০১৬ সালে সিপিএমের তাপস সিনহাকে পরাজিত করে জয়ী হন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বস্ত সৈনিক অখিল গিরি ।

২০২১ সালেও তৃনমূল দল টিকিট দেয় অখিল গিরিকে।এবার তাঁর মুলপ্রতিক্ষ ছিলেন সিপিএম ত্যাগী বিজেপি নেতা স্বদেশ রঞ্জন নায়ক।স্বদেশ রঞ্জন দাসকে পরাজিত করেন অখিল গিরি । ১১ হাজার ২৬৮টি পরাজিত করেন বিজেপি প্রার্থীকে । অখিল গিরির প্রাপ্ত ভোট ১ লক্ষ ৯ হাজার ৭৮৭টি ।অপর দিকে স্বদেশ রঞ্জন নায়ক পেয়েছে ৯৮ হাজার ৫১৯টি। সিপিএম প্রার্থী সব্যসাচী জানার প্রাপ্ত ভোট মাত্র ৬ হাজার ৫৩৬টি।

তাঁর জয় নিয়ে দলীয় কর্মীদের মধ্যে উচ্ছ্বাস উদ্দীপনা তুঙ্গে। তখন এলাকায় সাম্প্রদায়িক সম্প্রিতী ও শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন রামনগরে টানা তিনবারে বিধায়ক অখিল গিরি । মারন ভাইরাস করোনার সংক্রমন ঠেকাতে সবাইকে আরো সতর্কতা অবলম্বন করতে বলেছেন অখিল গিরি । রামনগরের মোট চারবারের জয়ী তৃনমূল বিধায়ক অখিল গিরি বলেন এই জয় তৃনমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মা-মাটি-মানুষের সরকারের।

তিনি বলেন মমতার নির্দেশ মত সারা বছর মানুষের পাশে থেকে তাঁদের সুখে দুঃখে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।মমতা সরকারের জনমুখী উন্নয়নী কর্মসূচী, বিভিন্ন প্রকল্পের সুবিধা পেয়েছে প্রায় সকলেই।এর উপর দিঘা সহ জেলার চার-পাঁচটি পর্যটন কেন্দ্রের পরিকাঠাম ও সৌন্দর্যায়ন করে পর্যটকদের কাছে আকর্ষন বাড়িয়ে দিয়েছেন।

অখিল বাবু জানিয়েছেন আগামী দিন গুলোতেও নেত্রীর দেখানো পথেই চলবেন।দল তাকে যে দ্বায়িত্ব দেবে তিনি তা পালন করবেন বলে জানান অখিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *