Breaking News

সীমান্ত সীল করে বাঙ্গালীদের ঢোকা আটকাচ্ছে উড়িষ্যা

Post Views: website counter

 

শুক্রবার বিকাল থেকে পশ্চিমবঙ্গ – উড়িষ্যা সীমান্ত লাগোয়া পূর্ব মেদিনীপুরের দিঘাতে অস্থায়ী ভাবে বাঁশের ব্যারিকেড করে দিলো উড়িষ্যা প্রশাসন । সেই নিয়ে উত্তেজনা ছড়ালো সৈকত শহরে ।

পণ্যবাহী গাড়ি ছাড়া অন্য যান চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি ঘোষনা করে সরকারি নির্দেশিকা জারি করেছে উড়িষ্যা সরকার । পন্যবাহী গাড়িকে ছাড় দিলেও যাত্রীবাহী গাড়ি ঢোকার উপরে কড়া নিষেধাজ্ঞা এই নির্দেশিকায় ।

জানা গেছে নির্দেশিকায় উড়িষ্যার বাসিন্দাদের দুই প্রান্তে যাতায়াতের উপরে ছাড় দেওয়া হলেও বাংলার মানুষদের উড়িষ্যায় ঢোকার উপরে আছে নিষেধাজ্ঞা ।

আর এটা জানার পরেই দিঘা সীমান্তের বাংলার বাসিন্দাদের প্রশ্ন বাংলায় কি তাহলে কোভিডের উৎপত্তি স্থল । উড়িষ্যার মানুষ বাংলায় (দিঘায় আসতে পারে) কিন্তু এখানকার মানুষ উড়িষ্যার যেতে গেলে সমস্যা কেন ?

শুক্রবার সন্ধ্যার পরে শনিবার সকালেও এই নিয়ে বিবাদ তৈরী হয় । দুই পক্ষের মধ্যে বিবাদ তৈরী হয় ।এই ঘটনাকে ঘিরে দুই রাজ্যের সীমান্তবর্তী এলাকায় ব্যাপক উত্তেজনা তৈরী হয়েছে । এর জেরে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্যে এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়ন করা হয়েছে দুই তরফে ।

পশ্চিমবঙ্গ এলাকার বাসিন্দারা জানিয়েছেন এই এলাকার দুই তরফের বাসিন্দাদের মধ্যে আত্মীয়তার সম্পর্ক গড়ে উঠেছে বহু দিন ধরে।এছাড়া উড়িষ্যা অন্তর্গত গত পাশাপাশি এলাকায় কয়েকটি সরকারি-বেসরকারি উন্নতমানের হাসপাতাল আছে । তাই চিকিৎস্যার জন্যে এপারের বহু রোগী সেখানে চিকিৎস্যার জন্যে যাতায়াত করেন । এদেরকেও যাতায়াত করতে দিচ্ছেনা উড়িষ্যার পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *