Breaking News

শুধুমাত্র করোনা আক্রান্তদের চিকিৎসাঃপ্রতিবাদে পাঁশকুড়া হাসপাতালের সামনে বিক্ষোভ

Post Views: website counter

 

সারা দেশের সাথে এই রাজ‍্যেও প্রতিদিন মারন ভাইরাস করোনার সংক্রামন লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এমন পরিস্থিতিতে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালকে কোভিড হাসপাতালে রূপান্তরিত করা হবে ।

ফলে মারন ভাইরাস করোনাতে আক্রান্ত রোগীদের এখানে চিকিৎস্যা করা হবে। বৃহস্পতিবার এই খবর স্থানীয় বাসিন্দাদের কাছে যাওয়া মাত্রই তাঁরা হাসপাতালের সামনে জরুরি বিভাগের কাছে জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন ।

আন্দোলনরত স্থানীয়দের দাবি, হাসপাতালে অন্যান্য পরিষেবা বন্ধ করে শুধু মাত্র করোনার চিকিৎসা এখানে করা যাবে না । অন্যান্য পরিষেবার সাথে সাথে করোনার চিকিৎসা করতে হবে ।

বৃহস্পতিবার এই দাবিতে দুপুরে পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতাল চত্বরে বিক্ষোভরত স্থানীয় মানুষজন বলেন আপৎকালীন পরিষেবা ও প্রসুতি বিভাগ অবশ্যই এই হাসপাতালে চালু রাখতে হবে। তাঁরা বলেন এই বিভাগ গুলি বন্ধ হয়ে গেলে স্থানীয় বাসিন্দাদের অনেকটা দুরে গিয়ে পরিষেবা নিতে হবে ।ফলে জীবনহানির সংখ্যা বাড়ার সম্ভাবনা আচে ।

তাদের দাবি পূরণের লক্ষ্যে হাসপাতাল সুপারের কাছে একটি পিটিশন জমা দিয়েছেন স্থানীয়রা। স্থানীয়দের দাবি পূরণ করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন হাসপাতাল সুপার।

দৈনিক করোনা সংক্রমণ ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে রাজ্যে। দৈনিক মৃত্যুও ঘোরাফেরা করছে ৬০-এর আশপাশে। এমন অবস্থায় বিশেষ আপৎকালীন নম্বর চালু করল পশ্চিমবঙ্গ সরকার। কোভিড আক্রান্ত রোগীদের যে কোনও প্রয়োজনে স্বাস্থ্য দফতরের ১৮০০-৩১৩-৪৪৪-২২২ নম্বরে ফোন করতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *