Breaking News

নির্ভীক কালাচারাল ফোরামে নতুন মিউজিক স্টোরি “মনে রেখো”

Post Views: website counter

 

আবারো একঝাঁক নতুন মুখের অংশগ্রহণে মুক্তি পেতে চলেছে নির্ভীক কালচারাল ফোরামের ব্যানারে তৈরি নতুন একটি মিউজিক স্টোরি। নির্ভীক কালচারাল ফোরামের ব্যানারে আজ দীর্ঘ কয়েক বছর ধরে নানা রকমের প্রজেক্ট,সাংস্কৃতিক ও সামাজিক কর্মসূচি অনলাইনে ও অফলাইনে অনুষ্ঠিত হয়ে চলছে।

কখনো মিউজিক স্টোরি ,কখনো শর্ট ফিল্ম ,কখনো ডকুমেন্টারি তৈরির কাজ হয়েছে ফোরামের ব্যানারে। তাছাড়াও ফোরামের উদ্যোগে অফস্ক্রিনে নানা ধরনের ইভেন্ট, সাংস্কৃতিক প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান সংঘটিত হয়ে আসছে বেশ কিছু দিন ধরে। পাশাপাশি সমাজকল্যাণ মূলক নানা কাজও সমান তালে করার চেষ্টা করে চলেছেন ফোরামের কর্ণাধার অরিজিৎ সিনহাসহ অন্যান্যরা।

এই নববর্ষ উপলক্ষ্যেয আর দু-এক দিনের মধ্যেই আবারও একটি মিউজিক স্টোরি রিলিজ হতে চলেছে নির্ভীক-এর “বৈশাখি” ইভেন্টের মঞ্চে। ওইদিন “স্বপ্নে সুভাষ” নামের একটি শর্ট ফিল্ম স্ক্রিনিং হবে পাশাপাশি এই বিশেষ প্রজেক্টটির শুভমুক্তি ঘটবে। কলকাতার শিল্পী অয়নের গাওয়া একটি প্রচলিত গানের উপর একটি কাহিনীকে নির্ভর করে মিউজিক স্টোরির কাজটি করেছেন অরিজিৎ সিনহা।

এই প্রজেক্টটির- নাম “মনে রেখো”‌। এই স্টোরিতে মূলতঃ বলতে চাওয়া হয়েছে যে, রাজতন্ত্র ভেঙে যায়, দিন চলে যায়, সময় বদলায় অনেক চাওয়া মানুষের পাওয়ায় পরিণত হয়না,কিন্তু মানুষের ক্রিয়েটিভিটি তাকে যেকোনো কারো হৃদয়ে বাঁচিয়ে রাখে চিরকাল। গল্পেও একটি টুইস্ট আছে। সেটা বেরোলেই দেখা যাবে। তবে গান-বাজনা, সংস্কৃতিচর্চা যে বাঁচার প্রকৃত রসদ সেটাই বোঝাতে চেষ্টা করা হয়েছে এই রোমান্টিক স্টোরিতে। অন্যান্য প্রজেক্টের মতো আবারও এখান নতুন মুখ এনেছেন অরিজিৎ সিনহা।অরিজিৎ নিজেও আছেন এই মিউজিক স্টোরিতে সাথে নতুন মুখ হিসেবে মেদিনীপুর শহরেরই এই প্রজন্মের কিছু ছেলে-মেয়েদের বেছে নিয়েছেন।

মূল চরিত্রে রয়েছেন ঈশানি ও মোহন।এছাড়াও আছেন শিবু ,দোয়েল,তাপস , পায়েলসহ অন্যান্যরা। এই শহর ও শহরের আশপাশ ছাড়াও কলকাতার বেশ কিছু উল্লেখ্য ‘স্পট ‘ শুটিং-এর ফ্রেমে বন্দী করে হয়েছে যা গানটির দৃশ্যায়নে বিশেষ মাত্রা যোগ করবে বলে তাঁদের মনে হয়। দৃশ্যায়ন ও সম্পাদনায় আছেন শোভন মুখার্জী , পরিচালনায় অরিজিৎ সিনহা, এবং পরিবেশনায় নির্ভীক ফোরাম।এখন সবাই মুখিয়ে রয়েছেন মিউজিক স্টোরির মুক্তির অপেক্ষায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *