Breaking News

কাঁথি-তমলুকের পর এবার হলদিয়াতে মৃত্যু করোনা আক্রান্তের

Post Views: website counter

ফের পূর্ব মেদিনীপুর জেলায় মারন ভাইরাস করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা।এই বছর করোনা ভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর এই জেলায় প্রথমে কাঁথির ব্যাবসায়ী কৌশিক মিশ্র ও পরে তমলুকের বাসিন্দা সিপিএমের জেলা সম্পাদক মন্ডলীর নির্মল জানা করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হন । সেই রেশ কাটতে না কাটতেই এবার হলদিয়া শিল্পাঞ্চলের বাসিন্দা এক যুবকের মৃত্যুর ঘটনা ঘটলো।

বিগত কয়েকদিন ধরেই প্রতিনিয়তই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে । তার পরেও পূর্ব মেদিনীপুর জেলার অন্যান্য এলাকা সহ হলদিয়া বন্দর নগরী এলাকার মানুষ এখনঅ সচেতন নয় । যদিও কাঁথি, তমলুক ও হলদিয়া পৌরসভা সিদ্ধান্ত নিয়েছেন শহরে মাক্স পরা বাধ্যতামূলক, মাস্ক না পরলে জরিমানা হবে । মানুষ সচেতন হয়নি । এর ফলে সহজেই ছড়িয়ে পড়ছে করোনা।মারন ভাইরাস সংক্রমনের দ্বিতীয় ঢেউতে এই মুহূর্তে হলদিয়া এলাকায় ভ্যাকসিনের আকাল পড়েছে।

স্বাস্থ্য দফতর সুত্রে জানা গেছে গত কয়েকদিন আগেই সুতাহাটা থানার অন্তর্গত চৈতন্যপুর পঞ্চায়েত এলাকা মনিরামপুর গ্রামের বাসিন্দা মধুসূদন গাতাইত ( ৪৫ )মারন ভাইরাস করোনায় আক্রান্ত হন। তাকে হোম আইসোলসন রাখা হয়েছিলেন। তিনি আজ সকালে বাড়িতেই পরলোকগমন করেছেন ।তার মৃত্যুকে ঘিরে এলাকায় চাঞ্চল্য পড়েছে।

অপরদিকে নির্বাচন প্রক্রিয়ার মধ্যেই ফের করোনা মোকাবিলায় যুদ্ধকালীন তৎপরতায় নেমে পড়ল রাজ্য সরকার। বুধবার মালদহে সাংবাদিক বৈঠক করে মহামারী মোকাবিলায় একগুচ্ছ পদক্ষেপ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মানুষের জন্য টিকা কিনতে ১০০ কোটি টাকার পৃথক তহবিল তৈরির কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তবে, রাজ্যের ভোটের জন্য ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ শুরু হবে ৫ মে। কারণ, ২ মে রাজ্যের নির্বাচনের ফলপ্রকাশ। তার আগে গণটিকাকরণ শুরু হওয়া মুশকিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *