Breaking News

করোনাতে আক্রান্ত হলেন লক্ষন শেঠ

Post Views: website counter

 

মারন ভাইরাস করোনা আক্রান্ত হলেন পূর্ব মেদিনীপুর জেলার তমলুক লোকসভা কেন্দ্রেের প্রাক্তন সাংসদ লক্ষ্মণ শেঠ। চিকিৎস্যার জন্যে কলিকাতা এপোলো তে ভর্তি রয়েছেন। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে। তার সঙ্গী যারা ছিলেন মহাত্মা গান্ধী ভবনে তার সহযোগী অনেকেই থাকতেন তারা বর্তমানে রয়েছেন হোম আইসোলেশন রয়েছেন।

প্রত্যেকদিনই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে হু-হু করে। বৃহস্পতিবার রাজ্যে আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৭৬৯, শুক্রবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে দেখা গেল, সেই সংখ্যা বেড়ে হয়েছে ৬ হাজার ৯১০। পরীক্ষার সংখ্যা সামান্য কমেছে, বেড়েছে সংক্রমণের হার। বৃহস্পতিবারের তুলনায় সংক্রমণের হার ১ শতাংশের বেশি বেড়ে হয়েছে ১৭.২১ শতাংশ। সংক্রমণের বিচারে শেষ ২৪ ঘণ্টায় আবারও শীর্ষে রয়েছে কলকাতা ও তারপরেই উত্তর ২৪ পরগনা।

শেষ কয়েকদিন ধরেই সারা দেশে টিকার অভাব নিয়ে একাধিক রাজ্য সরব হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও একাধিক সভা থেকে টিকার অভাবের কথা বলেছেন। শেষ কয়েকদিনের হিসাব দেখলে বোঝা যাবে, উল্লেখযোগ্য ভাবে কমেছে টিকাকরণের সংখ্যাও। শেষ ২৪ ঘণ্টার রাজ্যে ২৫ হাজার ৫০১ জনকে টিকা দেওয়া হয়েছে। মোট টিকাকরণের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮৪ লক্ষ ৬৮ হাজার ৮৩৮-এ।

(জরুরি ঘোষণা: কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য কয়েকটি বিশেষ হেল্পলাইন চালু করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই হেল্পলাইন
নম্বরগুলিতে ফোন করলে অ্যাম্বুল্যান্স বা টেলিমেডিসিন সংক্রান্ত পরিষেবা নিয়ে সহায়তা মিলবে। পাশাপাশি থাকছে একটি সার্বিক
হেল্পলাইন নম্বরও।

• সার্বিক হেল্পলাইন নম্বর: ১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২

• টেলিমেডিসিন সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-২৩৫৭৬০০১
• কোভিড-১৯ আক্রান্তদের অ্যাম্বুল্যান্স পরিষেবা সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-৪০৯০২৯২)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *