Breaking News

সুজন বন্ধুর উদ্যোগে চৈতি গাজন অনুষ্ঠান

Post Views: website counter

 

মঞ্চসজ্জর কারুকার্যে মেদিনীপুর শহরের রবীন্দ্র নিলয় চত্বরে উঠে এলো এক টুকরো গ্রামীণ মন্দির প্রাঙ্গণ‌। অনুষ্ঠিত হলো ভিন্নস্বাদের সাংস্কৃতিক অনুষ্ঠান চৈতি গাজন।মেদিনীপুর শহরের অন্যতম জনপ্রিয় লোক সঙ্গীতের দল সুজন বন্ধুর উদ্যোগে প্রথম বারের জন্য অনুষ্ঠিত হলো একটু ভিন্ন স্বাদের সাংস্কৃতিক অনুষ্ঠান চৈতী গাজন।

বুধবার রবীন্দ্র নিলয়ে আয়োজিত এই অনুষ্ঠানে উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন রবীন্দ্র নিলয়ের সঙ্গীতবিভাগের শিক্ষার্থীরা। ধনুচিতে ধূনা ও অগ্নি নিক্ষেপ করে উদ্বোধন করেন সঙ্গীত গুরু জয়ন্ত সাহা ও রবীন্দ্র স্মৃতি সমিতির সাধারণ সম্পাদক লক্ষণ ওঝা। উপস্থিত ছিলেন নাট্যকার জয়ন্ত চক্রবর্তী, শিল্পী সুদীপ মাইতি,অরূপ রায়সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সুজন বন্ধুর পক্ষে স্বাগত বক্তব্য রাখেন সঙ্গীত শিল্পী অরুণাশু রায়। সুজন বন্ধুর নিজস্ব কলা কুশলীরা ও অতিথি শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দেন। অনুষ্ঠানে বিভিন্ন ব্যক্তি ও সংস্থাকে সম্মানিত করা হয়। এদিনের অনুষ্ঠানে একক সঙ্গীত পরিবেশন করেন শিল্পী আলোক বরণ মাইতি, সুপান্থ বসু, মৈনাক পালধী প্রমুখ।

আবৃত্তি পরিবেশনে অংশ নেন আবৃত্তি কলাকেন্দ্র ,শ্রুতি ও ছন্দ,কাব্য ও কলা,সৃজনী প্রভৃতি প্রতিষ্ঠানের শিল্পীরা। নৃত্য পরিবেশনে অংশ নেন নৃত্যাঙ্গন,নৃত্যভারতী, নটরাজ ডান্স সার্কেল,খেয়া, সৃজন ভূমি,নৃত্যাঙ্গন ডান্স একাডেমী প্রভৃতি প্রতিষ্ঠানের নৃত্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সমবেত সঙ্গীতে অংশ নেন প্রান্তর, জোয়ার, পারিজাত ব্যান্ডের শিল্পীরা। ছিলেন সুজনবন্ধুর নিজস্ব শিল্পীরাও।

সুজন বন্ধুর পক্ষে দীপঙ্কর শীট জানান গতবছর তাঁরা এই অনুষ্ঠানটি শুরু করতে চেয়েছিলেন কিন্তু লকডাউনের কারণে তা হয়ে ওঠে নি। অনুষ্ঠান সঞ্চালনা করেন মোম চক্রবর্তী ও অর্ণব বেরা। এদিনের অনুষ্ঠানে এক ভিন্ন আঙ্গিকে অপরূপ সুন্দর মঞ্চসজ্জা উপহার দেন শিল্পী সুদীপ মাইতি ও অরূপ রায। অন্যদিকে সঙ্গীত পরিবেশনের পাশাপাশি অনুষ্ঠানটিকে সর্বাঙ্গ সুন্দর করে তুলতে চেষ্টার ত্রুটি রাখেননি সুজন বন্ধু পরিবারের প্রসেনজিৎ,বুলন,দুর্গা,ফটোন,তপেন্দু,অরুণাংশু, দীপঙ্কররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *