Breaking News

“আমাদের লড়াই শুধু ভোটের লড়াই নয়। আমাদের লড়াই বিচারধারার লড়াই।”

Post Views: website counter

 

”যাঁদের ছবি আগে দিদির আশেপাশে দেখা যেত, তাঁদের ছবিই এখন মোদির আশেপাশে দেখা যাচ্ছে। পুরনো বিষই নতুন করে নতুন মোড়কে এসে হাজির হয়েছে।” শনিবার পূর্ব মেদিনীপুরের পটাশপুরে বাম প্রার্থী সৈকত পাঁজার সমর্থনে জনসভাতে বক্তব্য রাখার সময়ে এভাবেই বিজেপি-তৃনমূলকে আক্রমন করলেন বামেদের ‘পোস্টার বয়’।

পটাশপুরে দাঁড়িয়ে কানহাইয়া এদিন বললেন , “আমাদের ভোট দিন, আমরা আপনার সন্তানের ভবিষ্যতের জন্য লড়ব। ভাল শিক্ষা, ভাল স্বাস্থ্য ব্যবস্থার জন্য লড়ব।”

এই সভা থেকে বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমন করে বলেন “মোদি সেই ব্যক্তি, যাকে একবার বাড়িতে ডাকলে ও বাড়ির রাস্তা চিনে নেবে। বাড়ির সব জিনিসপত্র দেখে নেবে। আর রাতে এসে সব বেচে দেবে। দিদি আপনি জোট করে ডেকে আনলেন। ওরা এসে দেখে গিয়েছে কার কাছে কোথায় টাকা লুকনো আছে। আর ফিরে গিয়েই দিদির পিছনে ইডি লাগিয়ে দিয়েছে”।

বামেদের চেনা সুরে কানহাইয়ার দাবি “আমাদের জীবনের আসল সমস্যা নিয়ে কেউ কথা বলছে না। আসল ইস্যুতে ভোট হচ্ছে না। কেউ জয় শ্রীরাম বলছে, কেউ জয় সিয়ারাম বলছে। কিন্তু যে যাই বলুক, এই মাটি শুধু ক্ষুদিরামের। “

একই সাথে বামেদের পোস্টার বয় প্রশ্ন করেছেন তৃণমূলকে শিক্ষা দিতে বিজেপিতে কেন? তার পরেই মানুষের কাছে তাঁর আবেদন “আমাদের সঙ্গে থাকুন আমরা দুই দলকেই শিক্ষা দেব। আমাদের লড়াই শুধু ভোটের লড়াই নয়। আমাদের লড়াই বিচারধারার লড়াই।”

এ দিন সভার প্রথম থেকেই জেএনইউয়ের প্রাক্তন ছাত্রনেতা দলবদল প্রসঙ্গকে হাতিয়ার করে একযোগে মোদি-মমতাকে তোপ দাগলেন। সেই সাথে বাংলার প্রকৃত উন্নয়নের স্বার্থে বামেদেরকেই ক্ষমতায় আনার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *