Breaking News

তথ্যে অসঙ্গতি আছে মমতারঃপ্রার্থী পদ বাতিলের দাবি শুভেন্দুর

Post Views: website counter

 

নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনয়ন বাতিলের দাবি তুলল বিজেপি। এ বিষয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছেন তাঁরা। নন্দীগ্রামে মমতার প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর নির্বাচনী এজেন্ট মেঘনাদ পাল এবং বিজেপি আইনজীবী সেলের সদ্যরা সোমবার এই বিষয়ে কমিশনে অভিযোগ জানিয়েছেন।এই বিষয়ে বিজেপি প্রার্থীর দাবি তিনি কমিশনের কাছে সুবিচার না পেলে আগামী দিনে অন্য আইনী পন্থা অবলম্বন করার কথা জানিয়েছেন।

আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যের ২৯৪টা বিধানসভা আসনে ৮ দফায় ভোট গ্রহনের সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

প্রথম দফায় ২৭ মার্চ ভোট গ্রহন হবে ।দ্বিতীয় দফায় ১ এপ্রিল ভোট গ্রহন করা হবে । এই দিন অন্যান্য বিধানসভা কেন্দ্রের সাথে নন্দীগ্রাম বিধানসভার ভোট গ্রহন হবে ।এই কেন্দ্রে এবার তৃনমূলের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়।বিজেপির প্রার্থী হয়েছে শুভেন্দু অধিকারী ও বাম-কংগ্রেসের জোট প্রার্থী মীনাক্ষি মুখার্জী।সোমবার ছিলো মনোনয়ন পরীক্ষার দিন ।

মনোনয়নে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে কোনও ফৌজদারি মামলা নেই। কিন্তু বিজেপি আইনজীবী সেলের দাবি, মমতার বিরুদ্ধে ৬টি ফৌজদারি মামলা রয়েছে। তা মনোনয়নপত্রে উল্লেখ না করে নির্বাচন কমিশনের আইনবিরুদ্ধ কাজ করেছেন।

মমতার মনোনয়ন বাতিল করার দাবিতে সোমবার বিকেলে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দ্বারস্থ হন বিজেপি-র আইনজীবী সেলের প্রতিনিধিরা।নন্দীগ্রামে মমতার প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর নির্বাচনী এজেন্ট মেঘনাদ পাল সোমবার দুপুরেই নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের রিটার্নি অফিসারের কাছে এ বিষয়ে অভিযোগ দায়ের করেন।

এ দিন পূর্ব মেদিনীপুরের নিমতৌড়ির শিক্ষক যোগদান মঞ্চে যোগ হাজির ছিলেন শুভেন্দু ।সেই মঞ্চ থেকে রাজ্য সরকারের তীব্র সমালোচনা করেন ।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু অধিকারী বলেন যে দেশের সব মানুষের কাছ আইন এক ।আমার জন্যেও এক আপনার জন্যও এক ।মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় প্রার্থীদের নির্দিষ্ট কিছু ঘোষনা পত্র জমা দিতে হয় ।নন্দীগ্রামের তৃনমূল প্রার্থী সেটা করেন নি ।তাঁর বিরুদ্ধে সিবি আইর কাছে একটি মামলা ও আসামে চলা পাঁচটি মামলার কথা তিনি উল্লেখ করেন নি ।তাই আমি তথ্য প্রমান সহ কমিশিনের কাছে আবেদন জানিয়েছি।কমিশনের সিদ্ধান্তের উপর আমার পরবর্তী পদক্ষেপ গ্রহন করবো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *