Breaking News

শহীদ তর্পণে শুভেন্দুকে বাধাঃনন্দীগ্রামের উত্তেজনা

Post Views: website counter

 

নন্দীগ্রামের সোনাচূড়ায় রবিবার সকাল থেকে উত্তেজনা ছড়াল । এলাকার প্রাক্তন তৃনমূল বিধায়ক তথা এবারের নির্বাচনে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর নামে বিশ্বাসঘাতক পোস্টার লাগিয়ে বিক্ষোভ দেখানো হয় । অভিযোগ তাঁকে এলাকায় ঢুকতে না দেওয়ার হুমকি দেওয়া হয় । আর এই কাজে অভিযোগের আঙুল ওঠে স্থানীয় তৃণমূল কর্মী ও গ্রামবাসীদের একাংশের দিকে ।

অপরদিকে উত্তেজনা ছড়ায় নন্দীগ্রামের ভাঙ্গাবেড়িয়াতেও । ভূমি উচ্ছেদ কমিটির সদস্য ও সমর্থকরা সেখানে আড়াআড়িভাবে দু-ভাগে ভাগ হয়ে গিয়েছে । শুভেন্দু অধিকারীকে বাধা দিতে সেখানে তুমুল উত্তেজনা ছড়ায় তৃণমূল পন্থী ভূমি উচ্ছেদ কমিটির সদস্যরা । পাল্টা ব্রাত্য বসুকে “গো ব্যাক” স্লোগান দেওয়া হয় স্থানীয় বিজেপি সমর্থকদের পক্ষ থেকে ।

খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্যে দুই এলাকায় ছুটে যায় বিশাল পুলিশ বাহিনী । আজ নন্দীগ্রাম দিবসে তৃণমূল ও বিজেপির তরফে একাধিক কর্মসূচি রয়েছে এলাকায়।

জানা গেছে এ দিন সকালের এই কান্ডের বিষয়ে পূর্ব মেদিনীপুরের জেলাশাসক ও থানার কাছে গোটা ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন । কমিশনের তরফে নির্দেশ দেওয়া হয়েছে পরিস্থিতির উপরে কড়া নজরদারিতে রাখতে ।

প্রসঙ্গত, ২০০৭ সালে আজকের দিনেই  নন্দীগ্রামে  জমি অধিগ্রহণের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে বামফ্রন্ট সরকারের পুলিশের গুলিতে ১৪ জন নিরীহ গ্রামবাসী নিহত হন । সেই ঘটনায় ভর করেই রাজ্যে পালাবদল হয় । ক্ষমতায় আসে তৃণমূল। ১৪ বছর পর আরও একবার রাজ্য রাজনীতিতে গুরুত্বপূর্ণ জায়গা করে নিয়েছে নন্দীগ্রাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *