Breaking News

বন্ধ জল নিকাশি, ভোট বয়কটের ডাক গ্রামবাসীদের

Post Views: website counter

 

দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে রয়েছে জল নিকাশি ব্যবস্থা। বারবার ব্লক প্রশাসন থেকে জেলা প্রশাসনের আধিকারিকদের দ্বারস্থ হওয়ার পরেও কোনরকম সুরাহা না মেলায় এবার ভোট বয়কটের ডাক দিলেন পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদলের গড়কলপুর ,জগন্নাথপুর গ্রামের বাসিন্দারা।

স্থানীয়দের অভিযোগ, দীর্ঘ প্রায় ২০বছর ধরে বন্ধ হয়ে রয়েছে গডকমলপুর গ্রামের একটি জল নিকাশি। যার ফলে বর্ষার সময় হাটুজল পেরিয়ে পারাপার করতে হয় গ্রামবাসীদের। অভিযোগ বহুবার প্রশাসনের কাছে দরবার করেও কোন লাভ হয়নি।এমন পরিস্থিতিতে এবার ভোট বয়কটের সিদ্ধান্ত নিলেন গোটা গ্রামের বাসিন্দারা।

বৃহস্পতিবার সকালে গ্রামের বিভিন্ন প্রান্তে ভোট বয়কটের ডাক দিয়ে গ্রামবাসীরা পোস্টার টাঙ্গিয়ে দেয়। যার জেরে রীতিমতো আলোড়ন পড়ে যায় এলাকার রাজনৈতিক মহলে।

আন্দোলনকারী সেক নুরজামাল জানিয়েছেন নিকাষি সমস্যা সমাধানের জন্যে তাঁরা বারে বারে দরবার করেছেন।সম্প্রতি স্থানীয় পঞ্চায়েত সমিতির থেকে ড্রেন নির্মানের জন্যে কয়েক লক্ষ টাকাও বরাদ্দ করা হয় ।কিন্তু কাজ শুরুর সময়েই কয়েক জনের বাধায় তা বন্ধ হয়ে যায়।গত ডিসেম্বর মাসে এই নিয়ে দরবার করেও কোন লাভ হয়নি।কাজ শুরু হয়নি।তাই তাঁরা এই সিদ্ধান্ত নিয়েছেন।

মহিষাদল পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তথা এই এলাকার তৃনমূল প্রার্থী তিলক চক্রবর্তী বলেন এই সমস্যাটা দীর্ঘ কয়েক দশকের।কিন্তু তৃনমূল সরকারই সেই সমস্যা সমাধানে উদ্যোগ নিয়েছে।টাকা বরাদ্দ হয়েছে,শুরু হয়েছে কাজও।কিন্তু মাঝের কিছু অংশে জমির সমস্যা দেখা দেওয়ায় কাজ বন্ধ ।নির্বাচন গেলেই সবাইকে নিয়ে বসে আলোচনা করে ও জমির মাপজোক করে ফের ড্রেন নির্মান শুরু করার সিদ্ধান্ত হয়েছে।

তিলক বাবুর অভিযোগ  বিজেপি পরিকল্পিত ভাবে মানুষকে উত্তেজিত করছে।ভোটে হার নিশ্চিত যেনে এই সব করে ভোটারদের গুমরাহ করতে চাইছে।তুলক বাবু সকল আন্দোলনকারীকে তাঁদের সিদ্ধান্ত বদল করে ভোটদানে অংশ গ্রহন করার আবেদন জানান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *