Breaking News

উত্তর কাঁথিতে তরুন জানাকে জয়ী করতে ঝাঁপালো বিকাশ বেজ-নন্দ মাইতিরা

Post Views: website counter

 

দলের প্রার্থী হওয়ার টিকিট না পেয়ে কিংবা পছন্দ মতো আসন না পেয়ে যখন রাজ্যের বিভিন্ন প্রান্তে শাসক দলের নেতা নেত্রীদের বিজেপিতে যোগদানের প্রবণতা চলছে, সেই সময় পূর্ব মেদিনীপুর জেলায় একে বারে অন্য ছবি। মাত্র ৪৮ ঘন্টায় গোষ্ঠীকোন্দল গায়েব !

বিজেপিকে হারানো ও মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করাই প্রধান লক্ষ্য মানছেন পূর্ব মেদিনীপুর জেলার উত্তর কাঁথি বিধানসভার তৃণমূল নেতৃত্বরা ।
শুক্রবার রাজ্যের ২৯১টি আসনের অন্যান্য বিধানসভার সাথে পূর্ব মেদিনীপুর জেলার উত্তর কাঁথি বিধানসভার প্রার্থীর নামও ঘোষণা করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এই আসনে দল প্রার্থী করেছে দেশপ্রাণ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তরুণ জানাকে ।

যদিও এই আসনের প্রার্থীর দাবিদার আরও অনেকে ছিলেন ।তাঁদের মধ্যে অন্যতম পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সদস্য নন্দ মাইতি ও কাঁথি তিন নম্বর পঞ্চায়েত সমিতির সহ সভাপতি বিকাশ বেজ।তরুণ জানার নাম ঘোষণা হওয়ার পরেই নন্দ মাইতি ও বিকাশ বেজের অনুগামীরা কাঁথি তিন নম্বর ব্লকের বিভিন্ন এলাকায়  পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়। দাবি করে প্রার্থী বদলের।

তারপর কেটে গেছে আটচল্লিশ ঘন্টা। সোমবার কাঁথি মহকুমা শাসক দফতরে উত্তর কাঁথি বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করলেন তরুণ জানা।তাঁর সাথে মিছিল করে এসে মনোনয়নে হাজির থাকলেন বিকাশ বেজ ও নন্দ মাইতি। কাঁথি মহকুমা শাসকের দপ্তর থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের মুখোমুখি হন এই তিনজন ।

বিকাশ বেজ,নন্দ মাইতিদের পাশে নিয়ে তরুণ জানা বলেন এটাই স্বাভাবিক ঘটনা ।বিকাশবাবু নন্দ বাবুরা তিরিশ বছর ধরে রাজনীতি করছেন তাঁদের অনুগামীরা স্বাভাবিকভাবেই তাঁদের বিধায়ক হিসেবে দেখতে চান ।তাই প্রার্থী ঘোষণার পর কিছুটা অভিমান ছিল তা মিটে গেছে ।তৃণমূল প্রার্থীদের জয়ী করাই মূল লক্ষ্য আমাদের ।বিজেপিকে হারাতে এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে জয়ী করতে আমরা একজোট আছি ।বলেন কোনো অবস্থাতেই আমরা এই বাংলাকে গুজরাট হতে দেব না । নিজের জয়ের বিষয়ে তিনি ১০০ শতাংশ নিশ্চিত বলেও জানিয়েছেন