Breaking News

কাঁথি পৌরসভার উদ্যোগে মহাত্মা গান্ধীর স্মরণ সভা

Post Views: website counter

 

পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি পৌরসভার উদ্যোগে মহাত্মা গান্ধীর ৭৪ তম শহীদ দিবস স্মরণ সভা আয়োজিত হয়। কাঁথি মহকুমা শাসক অফিস চত্বরে বাপুজির মর্মরমূর্তি ও শহীদ বেদীর পাদদেশে এই স্মরণ সভা আয়োজিত হয়। মহাত্মা গান্ধীর প্রতিমূর্তি ও শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন কাঁথির মহকুমা শাসক আদিত্য বিক্রম মোহন হিরানী,পৌর প্রশাসকমন্ডলীর সদস্য মামুদ হোসেন, সুবল মান্না, রত্নদীপ মান্না, জেলা পরিষদ সদস্য উত্তম বারিক, প্রাক্তন জেলা পরিষদ সদস্য হরিসাধন দাস অধিকারী, গান্ধী স্মৃতি রক্ষা কমিটির সম্পাদক শৈলেশ শাসমল প্রমুখ বিশিষ্ট সমাজসেবীবৃন্দ।

স্মরণ সভার শুরুতেই সর্বধর্ম প্রার্থনা সভা আয়োজিত হয়। হিন্দু পুরোহিত বিশ্বনাথ পণ্ডা, মুসলিম মৌলভী মহম্মদ আহসান উল্লাহ, খ্রিস্টান ধর্মের পক্ষে অর্পণ রানা যথাক্রমে পবিত্র গীতা, কোরান ও বাইবেল ধর্মগ্রন্থ পাঠ করে শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্যের বন্ধন সুদৃঢ় করার লক্ষে প্রার্থনা করেন ।

কাঁথির মহকুমা শাসক আদিত্য বিক্রম মোহন হিরানী তাঁর বক্তব্যে বলেন মহাত্মা গান্ধীর নশ্বর দেহ আমাদের মধ্যে নেই কিন্তু তাঁর দেশপ্রেম ও সর্বধর্ম সমন্বয়ের আদর্শ অমরত্ব লাভ করেছে।

কাঁথি পৌরসভার প্রশাসক মন্ডলীর সদস্য তথা প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন বলেন ইতিহাসে এই প্রথম কাঁথি পৌরসভার পক্ষ থেকে মহাত্মা গান্ধীর শহীদ দিবস পালিত হল।মহাত্মা গান্ধীর মর্মরমূর্তি চত্বরের সৌন্দর্যায়ন ও শহীদ বেদীর নামের তালিকা পুনর্খোদাই অচিরেই করা হবে। দেশ জুড়ে অসহিষ্ণুতা ও হিংসার বিরুদ্ধে মহাত্মা গান্ধীর আদর্শকে পাথেয় করে শান্তি, সম্প্রীতি ও ধর্মনিরপেক্ষতার বাতাবরণকে মজবুত করার আবেদন জানান প্রাক্তন প্রধান শিক্ষক মামুদ হোসেন।

জেলা পরিষদ সদস্য উত্তম বারিক, পৌর প্রশাসকমন্ডলীর সদস্য সুবল মান্না,রত্নদীপ মান্না, প্রাক্তন জেলা পরিষদ সদস্য হরিসাধন দাস অধিকারী প্রমুখ মহাত্মা গান্ধীর সর্বধর্ম সমন্বয় ও বহুত্ববাদের আদর্শকে দিশারি করে সকলকে এগিয়ে চলার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *