Breaking News

মেদিনীপুর সমন্বয় সংস্থার উদ্যোগে সমাজসেবা মূলক কর্মসূচি

Post Views: website counter

 

শ্রদ্ধার সঙ্গে দেশের ৭২ তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করা হয় মেদিনীপুর সমন্বয় সংস্থা, মেদিনীপুর টাউন আঞ্চলিক ইউনিটের উদ্যোগে       ।এই উপলক্ষ্যে ইউনিটের অস্থায়ী কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন ইউনিটের উপদেষ্টা মন্ডলীর অন্যতম বর্ষীয়ান সদস্য প্রাক্তন অধ্যাপক মন্টু রাম জানা।

এই প্রতন্ত আদিবাসী এলাকা গুলোতে সংস্থার বর্ষীয়ান সদস্যগণ প্রজাতন্ত্র দিবসের তাৎপর্য এবং কিভাবে আরও সুস্থ্য ও সুন্দর সমাজ গড়ে তুলতে হবে তা তুলে ধরেন। সর্বোপরি আগামী প্রজন্ম যাতে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয় তার জন্য সকলকে এগিয়ে আসতে হবে এই বার্তা সহ ইউনিটের প্রচার পত্র বিলি করা হয় ।

সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন ইউনিটের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য পরিমল মাহাত, সভাপতি মানিক চন্দ্র ঘাঁটা। শহীদ বেদীতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা অর্পণ করেন সম্পাদক মৃত্যুঞ্জয় খাটুয়া, সহকারী সম্পাদক অমিতাভ দাস ও অধ্যাপক সুশান্ত দে, কোষাধ্যক্ষ ডাঃ অরুপ কুমার দাস , উত্তম রায়, দেবীপ্রসাদ নন্দী, ইউনিটের সদস্য তারাপদ বারিক, সুভাশিষ দাস, ইন্দ্রদীপ সিনহা, সদস্যা সোনালী ঘাঁটা প্রমুখ।

এরপর টাউন আঞ্চলিক ইউনিটের উদ্যোগে এবং ইউনিটের সম্মানীয়া সদস্যা প্রয়াত অর্চনা জানার স্মৃতির উদ্দেশ্যে শালবনী ব্লকের ৫নং লালগেড়িয়া অঞ্চলের অর্জুনশোল ও দুলী নামক দুটি আলাদা গ্ৰামে শীতবস্ত্র (কম্বল) প্রদান করা হয়।

পরে প্রয়াত পরিতোষ দাঁ এবং তাঁর সুধন্য ছাত্র তথা মেদিনীপুর সমন্বয় সংস্থা,পাঁশকুড়া আঞ্চলিক ইউনিটের প্রয়াত সভাপতি প্রয়াত নির্মল চন্দ্র মাইতির (খালিপদ মাইতি) স্মৃতির উদ্দেশ্যে গোয়ালতোড় ব্লকের পিংবনী গ্ৰামে আরও একটি শীতবস্ত্র প্রদানের অনুষ্ঠান হয়। উক্ত স্থানগুলিতে তিন শতাধিক আদিবাসী ও প্রান্তিক পরিবারের হাতে একটি করে কম্বল প্রদান করা হয় ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *