Breaking News

প্রজাতন্ত্র দিবসে চ্যাম্পিয়ান ক্যাম্পের বর্ণময় কর্মসূচি

Post Views: website counter

 

কোনো সরকারি প্রতিষ্ঠান না হলেও বিগত বেশ কয়েক বছর ধরে চ্যাম্পিয়ান ক্যাম্পের কার্যাবলী বিষয়ে গড়বেতার মানুষ যথেষ্টই ওয়াকিবহাল রয়েছেন।

এবারও প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে গড়বেতার চ্যাম্পিয়ান ক্যাম্পের উদ্যোগে অনুষ্ঠিত হলো নানা বর্ণময় কর্মসূচি।গড়বেতা হাইস্কুল মাঠে আয়োজিত এদিনের কর্মসূচিতে চল্লিশ ফুট উচ্চতায় জাতীয় পতাকা উত্তোলন করেন ভারতীয় সেনাবাহিনীর প্রাক্তন সেনাকর্মী তথা এদিনের অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরূপ ঘোষ ।

এ দিন কর্মসূচি স্থলে ৪৮০০ বর্গফুট জুড়ে ত্রিবর্ণ রঞ্জিত ভারতের মানচিত্র অঙ্কন করা হয়।প্রধান অতিথি স্বরূপবাবু তাঁর বক্তব্যে স্বাধীনতা সংগ্রামীদের শ্রদ্ধা জানানোর পাশাপাশি শহীদ সেনা জওয়ানদেরও শ্রদ্ধা জানান। এদিন মনোগ্রাহী সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিবেশিত হয় ক্যাম্পের পক্ষ থেকে।। কয়েকটি একক ও সমবেত দেশাত্মবোধক নৃত্যের পাশাপাশি এদিন ‘পাঞ্জাবি ভাঙড়া’ নৃত্যও পরিবেশন করে চ্যাম্পিয়ান ক্যাম্প। পাশাপাশি তাদের কার্যকলাপ সম্পর্কে উপস্থিত দর্শকদের আরও বেশি করে জানানোর জন্য এবং প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানকে আরোও বর্ণময় করে তোলার জন্য চ্যাম্পিয়ান ক্যাম্পের পক্ষ থেকে তাদের ফিজিক্যাল ট্রেনিং আইটেমর কিছু স্যান্ট দেখানো হয়।

একের পর এক ফিজিক্যাল অপটিক্যাল ক্রসিং উপস্থিত দেখে দর্শকদের মন জয় করে নেয়। এদিনের অনুষ্ঠানের অন্যতম প্রধান আকর্ষণ ছিল বাইক স্যান্ট।যা গড়বেতার মাটিতে প্রথম এবং পশ্চিম মেদিনীপুরও সেভাবে প্রচলিত নয়।একের পর এক ২ জন, ৩ জন , ৫ জন, ৬ জন, ৯ জন, ১১ জন, ১২ জন কে তেরঙা পতাকারসহ একসাথে নিয়ে বাইক রেলি দেখায় চ্যাম্পিয়ান ক্যাম্প।

উপস্থিত দর্শকদের একাংশের জানান, তাদের এলাকায় প্রজাতন্ত্র দিবসে প্রথম এত বড় আকারে অনুষ্ঠান হলো। পাশাপাশি তাঁরা জানান তাঁরা এর মধ্যে দিয়ে রেডরোডের অনুষ্ঠানের ক্ষুদ্র সংস্করণ দেখতে পেলেন। পাশাপাশি এদিন এখনে মহিলা ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এই অনুষ্ঠানটির মধ্যদিয়ে চ্যাম্পিয়ান ক্যাম্প যে অনন্য নজির গড়ে তুললো,তা উপস্থিত দর্শকদের মনের মণিকোঠায় সারাজীবন অমলিন থাকবে। অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় সংস্থার তরফে শুভ চৌধুরী,রবিন মিস্ত্রি সহ অন্যান্যরা সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন।

এদিন তাদের কর্মসূচির মধ্য দিয়ে দেশপ্রেমের ও জাতীয়তাবোধের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলো চ্যাম্পিয়ান ক্যাম্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *