Breaking News

প্রনব মুখোপাধ্যায় এর কর্মজীবন আমাদের প্রেরনা যোগায়:শুভেন্দু

Post Views: website counter

দেশের প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রনব মুখার্জীর স্মরন সভা মঙ্গলবার বিকেলে পূর্ব মেদিনীপুরের নিমতৌড়ি স্মৃতিসৌধের সভাকক্ষে তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতির উদ্যোগে আয়োজন করা হয়। সম্প্রতি প্রয়াত হয়েছেন দেশের একমাত্র বাঙ্গালী রাষ্ট্রপতি ভারতরত্ন প্রণব মুখোপাধ্যায়।তাঁর আত্মার শান্তি কামনা ও শ্রদ্ধা নিবেদনের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

এদিনের সভায় উপস্থিত ছিলেন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী এবং প্রাক্তন বিধায়ক ব্রহ্মময় নন্দ সহ প্রমুখরা।

মহান এই মানুষ একদিকে রাজ্যসভা ও লোকসভার সাংসদ, যোজনা কমিশনের উপাদক্ষ থেকে অর্থমন্ত্রী , বিদেশ মন্ত্রী এছাড়াও তিনি প্রতিরক্ষামন্ত্রী থেকে ভারতের রাষ্ট্রপতি, সাংবিধানিক বিভিন্ন শীর্ষ পদে তিনি প্রতিভার প্রতিফলন ঘটিয়েছেন তার নিজস্ব সর্বজনগ্রাহ্য ঘটনায়। তিনি বিরল প্রতিভার অধিকারী ও শিক্ষাবিদ ছিলেন। তিনি ২০১৩ সালে ১৮ জানুয়ারি নিমতৌড়ি স্মৃতিসৌধে পদার্পণ করেছিলেন যার স্মৃতি আজও সবার কাছে চির স্মরণীয় ।তার এই মানুষটির প্রয়াণে সমস্ত দেশবাসী শোকাহত। প্রনব বাবুর আত্মার প্রতি শ্রদ্ধা জনাতে ও আত্মার শান্তি কামনায় আজ একটি স্মরণসভার আয়োজন করা হয় ।

এদিনের সভায় রাজ্যের পরিবহন,সেচ ও জল সম্পদ উন্নয়ন মন্ত্রী শুভেন্দু অধিকারী বলেন ভারত মায়ের মহান সন্তান প্রনব মুখোপাধ্যায়। তাঁর সংস্পর্শে আসার সুযোগ পেয়ে আমরা ধন্য।তাঁর কর্ম জীবন,তাঁর আদর্শ আমাদের প্রেরনা যোগায়।

প্রসঙ্গত প্রণব কুমার মুখোপাধ্যায় ভারতের ত্রয়োদশ রাষ্ট্রপতি (জুলাই, ২০১২-এ কার্যভার গ্রহণকারী) ছিলেন। তাঁর রাজনৈতিক কর্মজীবন ছয় দশকব্যাপী। তিনি ছিলেন ভারতীয় জাতীয় কংগ্রেসের প্রবীণ নেতা। বিভিন্ন সময়ে ভারত সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রকের ভারপ্রাপ্ত মন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *