Breaking News

রাজ্যের সাত পুলিশ অফিসার ‘এক্সেলেন্স ইন ইনভেস্টিগেশন’ পুরস্কার পাচ্ছে

Post Views: website counter

 

এবছরের স্বাধীনতা দিবসের প্রাক্কালে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক থেকে নিজেদের কর্ম দক্ষতার জন্য পদক পাচ্ছেন এ রাজ্যের সাত পুলিশ অফিসার। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক প্রতিবছর প্রজাতন্ত্র দিবস এবং স্বাধীনতা দিবসের আগে সারা দেশ থেকে দক্ষ পুলিশ আধিকারিকদের বেছে নিয়ে পুরস্কৃত করে।

প্রজাতন্ত্র দিবস এবং স্বাধীনতা দিবসের কুচকাওয়াজের আগে তাদের পদক প্রদান করেন রাষ্ট্রপতি। এবার কর্মদক্ষতার স্বীকৃতি স্বরূপ পদক প্রদানের জন্য সারা দেশ থেকে ৬৪ জন পুলিশ অফিসারকে বেছে নিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। যার মধ্যে এরাজ্যের সাতজন রয়েছেন।এরা সকলেই ইন্সপেক্টর এবং সাব ইন্সপেক্টর পদ মর্যাদার।

সাফল্যের সঙ্গে বিভিন্ন তদন্তের নিষ্পত্তি করার জন্যই তাঁদের পুরস্কৃত করা হচ্ছে বলে স্বরাষ্ট্র মন্ত্রকের জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এই সাত জন অফিসার হলেন

1)Subir Karmakar, Inspector

2) Smt. Shukla Sinha Ray, Inspector

3 )Shri Denis Anup Lakra, Inspector

4) Shri Bijay Kumar Yadav, Inspector

5)Shri Supriya Banerjee, Sub-Inspector

6) Shri Pradip Paul, Sub-Inspector

7) Smt. Barnali Sarkar, Lady Sub-Inspector –

এদিকে, রাজ্য ও কলকাতা পুলিশে একাধিক পদন্নোতি ও বদলির নির্দেশ দিল স্বরাষ্ট্রদপ্তর। বুধবার এই নির্দেশ জারি হয়েছে। তাঁদের মধ্যে ১৩ জন আইপিএস ও সাতজন ডব্লুবিসিএস।

‘এক্সেলেন্স ইন ইনভেস্টিগেশন’ পুরস্কারে রাজ্যের সাতজন পুলিশকর্মীকে বেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক  বুধবার বিজ্ঞপ্তি প্রকাশ করে সে কথা জানায়। প্রতি বছরই স্বাধীনতা দিবসে লালকেল্লায় বিভিন্ন রাজ্য থেকে একাধিক পুলিশকর্মীকে এভাবেই তাদের কৃতিত্বের জন্য পুরস্কৃত করে কেন্দ্রের সরকার। এবারও তার ব্যতিক্রম হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *