Breaking News

টানা একমাস লড়াইর পরেও: করোনার কাছে হার তৃনমুলের কাউন্সিলারের

Post Views: website counter

মারন ভাইরাস করোনাতে আক্রান্ত হয়ে ছিলেন তৃনমুলের কাউন্সিলার।এই ভাইরাসের বিরুদ্ধে গত
একমাস ধরে হাসপাতালে চিকিৎসা চলার পর বুধবার সকালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হল এই জনপ্রতিনিধির।

হুগলীর শ্রীরামপুর পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর পিনাকী ভট্টাচার্য। এলাকায় গুন্ডা দা নামে পরিচিত এই তৃণমূল নেতা ২০১৫ সাল থেকে কাউন্সিলর ছিলেন। করোনা পর্বে ত্রাণ বিলি করতে গিয়ে তিনি কোভিডে আক্রান্ত হন। তারপর থেকেই হাসপাতালে তার চিকিৎসা চলছিল।

পরিবারের স্ত্রী পুত্র আক্রান্ত হলেও তারা সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেও তার আর ফেরা হলনা গুন্ডাদার।

রাজা রামমোহন রায়ের মাতুলালয়ের বংশধর পিনাকী শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ ছিলেন । দীর্ঘদিনের তৃণমূল নেতার আকষ্মিক প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে গোটা জেলায়।

অপর দিকে ন’লাখের গণ্ডি ছাড়িয়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে দেশে। গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৪২৯ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। ২৪ ঘণ্টার নিরিখে যা এখনও অবধি সর্বোচ্চ। এক দিনে এত সংখ্যক মানুষ এর আগে আক্রান্ত হননি। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন নয় লক্ষ ৩৬ হাজার ১৮১ জন। আক্রান্তের সঙ্গে সংক্রমণের হারও ঊর্ধ্বমুখী। প্রতিদিন যে সংখ্যক মানুষের টেস্ট হচ্ছে, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট কোভিড পজিটিভ আসছে, সেটাকেই বলা হচ্ছে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণের হার ৮.৯ শতাংশ।

মহারাষ্ট্রেই মারা গিয়েছেন ১০ হাজার ৬৯৫ জন। মৃত্যুর তালিকায় দ্বিতীয় স্থানে থাকা দিল্লিতে প্রাণ গিয়েছে তিন হাজার ৪৪৬ জনের। দু’হাজার ৯৯ জনের প্রাণহানি নিয়ে মৃত্যু-তালিকার তৃতীয় স্থানে তামিলনাড়ু। গুজরাতে দু’হাজার ৬৯ জন প্রাণ হারিয়েছেন করোনার কারণে। উত্তরপ্রদেশ (৯৮৩) ও পশ্চিমবঙ্গেও (৯৮০) মৃত্যুর সংখ্যা হাজার ছুঁইছুঁই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *