Breaking News

দুটি সম্প্রদায়ের সংঘর্ষের জেরে ইন্টারনেট ও কেবল টিভি পরিষেবা বন্ধ হুগলিতে

Post Views: website counter

 

পরিমল কর্মকার

হুগলির তেলেনিপাড়ায় গত রবিবার থেকে শুরু হওয়া দুটি সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষের জেরে সোস্যাল মিডিয়ায় পর পর ছড়িয়ে পড়ে সংঘর্ষের একাধিক ছবি ও ভিডিও। এর ফলে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এজন্য রাজ্য প্রশাসনের পক্ষ থেকে হুগলির এগারোটি থানা এলাকায় পাঁচ দিনের জন্য বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট ও কেবল টিভি পরিষেবা।

ঘটনার সূত্রপাত, গত রবিবার রাতে। হুগলির তেলেনিপাড়ায় দুটি সম্প্রদায়ের কিছু উশৃঙ্খল মানুষের মধ্যে মারধোরের ঘটনা ঘটে। এরপর পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। কিন্তু ওই দিনের ঘটনার জেরে মঙ্গলবার সকাল থেকে আবার নতুন করে দফায় দফায় বোমাবাজি ও সংঘর্ষের ঘটনা ঘটতে থাকে। উত্তেজনা ছড়ায় চন্দননগর ও ভদ্রেশ্বরের বিস্তীর্ণ এলাকায়। তেলেনিপাড়ার ঘটনা নিয়ে হুগলী জেলার বিভিন্ন প্রান্তের মানুষেরা আতঙ্কিত হয়ে পড়েন।

ইতিমধ্যেই এই সংঘর্ষের একাধিক ছবি ও ভিডিও সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এজন্য উত্তেজনা ক্রমশঃ বাড়তে থাকে। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। যার জেরে শ্রীরামপুর ও চন্দননগর মহকুমার মোট ১১ টি থানা এলাকায় ইন্টারনেট ও কেবল টিভি পরিষেবা পুরোপুরি বন্ধ করে দেয় প্রশাসন। জানা গিয়েছে আপাতত: পাঁচ দিনের জন্য বন্ধ থাকবে এই পরিষেবা। যে সমস্ত জায়গার এই পরিষেবা বন্ধ থাকবে তারমধ্যে উল্ল্যেখযোগ্য হল চন্দননগর, শ্রীরামপুর, ভদ্রেশ্বর, সিঙ্গুর, তারকেশ্বর, উত্তরপাড়া ইত্যাদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *