Breaking News

অমানবিক!পঞ্চায়েত অ্যাম্বুলেন্স না দেওয়ায় মৃত্যু ক্যান্সারগ্রস্থ শিশুর

Post Views: website counter

 

অ্যাম্বুলেন্স না মেলায় ক্যান্সার আক্রান্ত এক শিশুর মৃত্যু হল বিনা চিকিৎসায়  !

অভিযোগ পঞ্চায়েত তাদের অ্যাম্বুলেন্স দেয়নি রোগীর পরিবারকে।এই নক্কারজনক ঘটনার প্রতিবাদে স্থানীয় প্রধানকে ঘেরাও করে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা।অত্যন্ত নিন্দনীয় এই ঘটনা হুগলীর তারকেশ্বরের বালিগরী ১ নং গ্রাম পঞ্চায়েতের।

মৃত শিশুর পরিবারের অভিযোগ জন্মগত লিউকোমিয়ায় আক্রান্ত ছিলো তিন বছরের শিশু কন্যা।মাঝে মধ্যে কোলকাতায় নিয়ে যেতে হত চিকিৎসার জন্য।গত এক সপ্তাহ ধরে শারীরিক অবস্থার অবনিত হওয়ায় কোলকাতায় নিয়ে যাবার জন্য স্থানীয় পঞ্চায়েতে অ্যাম্বুলেন্স চাইলে করোনার কারন দেখিয়ে প্রধান অ্যাম্বুলেন্স দিতে চান নি।একাধিকবার এই ঘটনা ঘটে।

গত কাল অবস্থার অবনতি হলে হাসপাতাল নিয়ে যাওয়ার প্রয়োজন পড়ে।চারিদিকে কোন গাড়ির ব্যবস্থা করতে না পেরে আবার পঞ্চায়েতের অ্যাম্বুলেন্স চাওয়া হলে তা দিতে অস্বীকার করে পঞ্চায়েত।পরে অন্য গাড়ি ভাড়া করে কোলকাতায় নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় শিশুটির।পরিবারে অভিযোগ সময়ে অ্যাম্বুলেন্স না পাওয়ায় চিকিৎসা করানো যায়নি যার ফলেই মৃত্যু হয় শিশুটির।

এর পরই আজ উত্তেজিত গ্রামবাসীরা পঞ্চায়েত অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখতে শুরু করেন।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে যায় তারকেশ্বর থানার পুলিশ।

যদিও পঞ্চায়েত প্রধান হারাধন মজুমদারের দাবি ,এর আগে কয়েকবার অ্যাম্বুলেন্স দেওয়া হয়েছে।কিন্তু স্বাস্থ দপ্তর থেকে জানিয়েছিলো করোনা সংক্রমন ঠেকাতে অ্যাম্বুলেন্স স্যানিটাইজড করে নিতে।এছাড়া শিশুটি গুরুতর অসুস্থ অ্যাম্বুলেন্সের প্রয়োজন ড্রাইভারকে জানিয়েছিলো,আমাকে কেউ জানায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *