Breaking News

পুষ্প বৃষ্টি করে করোনা যোদ্ধাদের সম্মান জানালো ভারতীয় সেনা

Post Views: website counter

 

কোভিড–১৯ মোকাবিলায় সামনের সারির যোদ্ধাদের অভিবাদন জানাল সেনাবাহিনী। রবিবার সকালে দেশের বিভিন্ন হাসপাতালের উপর দিয়ে উড়ে বা ফ্লাই পাস্ট করে, পুষ্পবর্ষণ করে এবং সেনাবাহিনীর ব্যান্ড পার্টির বাজনায় চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মীদের অভিবাদন জানাল তারা। সন্ধ্যার পর যুদ্ধজাহাজগুলি আলোয় সাজিয়ে কৃতজ্ঞতা জানাবে নৌসেনাও।

তালি-থালি বাজানো হয়েছে। তার পর বারান্দায় দাঁড়িয়ে মোমবাতি জ্বালিয়ে করোনাযোদ্ধাদের কুর্নিশ করেছে দেশ। কিন্তু সেটা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুরোধে। এ বার আকাশ থেকে পুষ্পবৃষ্টি করে সেই করোনা সৈনিকদের স্যালুট জানালো ভারতীয় সেনা।

দিল্লির এইমস্‌, আরএমএল সহ বিভিন্ন হাসপাতাল, কলকাতা, চেন্নাই, বেঙ্গালুরু, ভুবনেশ্বর, লখনউ, মুম্বইয়ের বিভিন্ন হাসপাতাল, শ্রীনগরের ডাল লেক এবং চণ্ডীগড়ের সুকনা লেকের উপর পুষ্পবর্ষণ করে বায়ুসেনার হেলিকপ্টার। সুখোই–৩০, মিগ–২৯ এবং জাগুয়ার যুদ্ধবিমান বিভিন্ন হাসপাতালের উপর দিয়ে ফ্লাই পাস্ট করে অভিবাদন জানায় কোভিড–১৯ যোদ্ধাদের।দিল্লির পুলিশ মেমোরিয়ালে

তিন বাহিনীর প্রধান দেশ জুড়ে এই অনুষ্ঠানের সূচনা করেন। ঘোষণা অনুযায়ী ভারতের প্রায় সব শহরের আকাশে চক্কর কাটছে বায়ুসেনার হেলিকপ্টার ও যুদ্ধবিমান। সুখোই-২০ এমসেআই, মিগ-২৯ ও জাগুয়ার যুদ্ধবিমানগুলি রাজধানীতে রাজপথে কুচকাওয়াজ করতে দেখা গিয়েছে। ৫০০ থেকে ১০০০ মিটার উপর থেকে ফুল ছড়িয়েছে এই যুদ্ধবিমানগুলি। এ ছাড়া সি-১৩০ হেলিকপ্টারও একই রুটে পুষ্পবর্ষণ করেছে।

শুক্রবারই করোনা যোদ্ধাদের সম্মান জানাতে সেনা বাহিনীর এই কর্মসূচীর কথা জানিয়েছিলেন সিডিএস জেনারেল বিপিন রাওয়াত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *