Breaking News

জঙ্গল মহলের মেয়েদের হাতের তৈরী বিভিন্ন ধরণের সামগ্ৰী নজর কাড়লো কলকাতার

Post Views: website counter

 

কলকাতার প্রদর্শনীতে নজর কাড়লো জঙ্গলমহল এলাকার মহিলাদের হাতে তৈরী নানা সামগ্রী। স্বেচ্ছাসেবী সংগঠন উই কেয়ার এস ডি রিসার্চ ফাউন্ডেশন বেশ কিছুদিন ধরে পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্ৰাম জেলার বিভিন্ন প্রান্তে মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে বিভিন্ন ধরণের কারিগরি প্রশিক্ষণ দিয়ে চলেছে।

প্রশিক্ষণের পর প্রশিক্ষণ প্রাপ্ত স্বনির্ভর মহিলারা বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে শুরু করেছেন। উই কেয়ার এস ডি রিসার্চ ফাউন্ডেশনের মহিলারা গয়না বড়ি, হ্যান্ড মেড জুয়েলারী, হ্যান্ড মেড চকোলেট, ব্যাগ ও মাদুর কাঠির তৈরি বিভিন্ন ধরণের গিফট আইটেম তৈরি করছেন। তাঁদের হাতের তৈরী এইসব সামগ্ৰী এবার কলকাতার বুকে ভবানীপুরে জয় হিন্দ ভবনে আয়োজিত প্রদর্শনীর স্থান পেয়েছে এবং দর্শক ও ক্রেতাদের নজর কাড়ছে বলে জানালেন উই কেয়ার রিসার্চ এস ডি ফাউন্ডেশনের চেয়ারম্যান গৌতম কুমার ভকত।

আয়োজকদের পক্ষে বিকাশ সিনহা জানান,এই প্রদর্শনীতে মোট ৬৫ টি স্টল রয়েছে।

এই এগজিবিশন কাম সেলে দশভূজা নামে একটি সুন্দর স্টল উদ্যোক্তাদের পক্ষ থেকে উই কেয়ার রিসার্চ এস ডি ফাউন্ডেশনের জন্য দেওয়া হয়েছে। এখানেই রয়েছে জঙ্গলমহলের মহিলাদের হাতের তৈরী বিভিন্ন সামগ্রী। কলকাতার মানুষ খুবই উৎসাহের সঙ্গে তাঁদের স্টল থেকে কেনাকাটা করছেন জানালেন সংস্থার ডিরেক্টর মিতালী সিনহা ও ড. অনামিত্র জানা।

সংস্থার সদস্যা শাশ্বতী শাসমল, বর্ণালী বসুরা এই এক্সপো তে উপস্থিত থাকতে পেরে ভীষণ উচ্ছ্বসিত। উই কেয়ার রিসার্চ এস ডি ফাউন্ডেশনের চেয়ারম্যান গৌতম কুমার ভকত জানান, জেলার পিছিয়ে থাকা মহিলাদের স্বনির্ভর করতে ও তাদের তৈরী সামগ্ৰী বিপননের জন্য বিশেষ পরিকল্পনা গ্ৰহণ করা হয়েছে। প্রদর্শনীতে উপস্থিত হওয়া অভিনেত্রী অনন্যা দাস, অভিনেত্রী পায়েল দেব, টেলিভিশনের বাংলা সিরিয়াল “কে আপন কে পর” এর মুখ্য ভূমিকা জবা চরিত্রে অভিনয় করা অভিনেত্রী পল্লবী শর্মা, অভিনেতা বিভান ঘোষ , অভিনেত্রী সোনাল মিশ্রা ও অভিনেত্রী পূজা গাঙ্গুলীর হাতে সংস্থার পক্ষ থেকে মহিলাদের হাতের তৈরি গিফট্ আইটেম তুলে দেওয় হয়।

প্রফেসর ড.জয়ন্ত ঘোষ, পিনাকী ঘোষ সহ বহু বিশিষ্ট ব্যাক্তিবর্গ সংস্থার স্টল পরিদর্শন করেন,কেনাকাটা করেন এবং প্রশংসা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *