Breaking News

নন্দীগ্রামের পরিস্থিতি স্বাভাবিক,দাবি পুলিশের

Post Views: website counter

 

পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রামে একাধিক জায়গায় ভোট-পরবর্তী হিংসার ঘটনা ঘটার খবর পেয়েই তা রুখতে তৎপর পুলিশ । এলাকার ছোটখাটো যেকোনো ঘটনাকেই গুরুত্ব দিয়ে বিবেচনা করবে নন্দীগ্রাম থানা বলে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ প্রশাসন থেকে জানানো হয়েছে ।

গত ১ এপ্রিল ভোটের পর থেকে আজ পর্যন্ত নন্দীগ্রামের বেশ কয়েকটি জায়গায় হিংসা ছড়ানোর ঘটনায় মোট চৌদ্দ জনকে অ্যারেস্ট করেছে পুলিশ।দায়ের হয়েছে চৌদ্দটি মামলাও।

তাই অযথা নন্দীগ্রামে আতঙ্কের গুজব ছড়ানো থেকে সাধারণ মানুষকে দূরে থাকার আহ্বান জানালেন হলদিয়া মহকুমার অ্যাডিশনাল এসপি পার্থ ঘোষ।রবিবার নন্দীগ্রাম থানায় হলদিয়া মহকুমার অ্যাডিশনাল এসপি পার্থ ঘোষ সাংবাদিক সম্মেলন করেন।

রাজ্যের ২৯৪টা আসনে ৮ দফায় নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। ২৭ মার্চ প্রথম দফার নির্বাচন ছিলো।দ্বিতীয় দফায় ১ এপ্রিল ভোট গ্রহন করা হয়েছ। নন্দীগ্রাম বিধানসভা নির্বাচনে মোট ৮ জন প্রার্থী ছিলো। তবে মূল লড়াই হয় তৃনমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়,বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী ও সংযুক্ত মোর্চার বাম প্রার্থী মীনাক্ষি মুখার্জী। জানা গেছে নন্দীগ্রামে মোট ভোটার ২ লক্ষ ৫৭ হাজার ১৫৬ জন । এর মধ্যে ভোট পড়েছে ৮৮.০১% । অর্থাৎ নন্দীগ্রামে ২ লক্ষ ২৬ হাজার ৩২৩ জন ভোট দিয়েছেন। এর মধ্যে ১ লক্ষ ১৫ হাজার ৩৬৮ জন পুরুষ ভোট দিয়েছেন।১ লক্ষ ১০ হাজার ৯৫৫ জন মহিলা ভোট দিয়েছেন।বহু বুথে ৯০ শতাংশের বেশি ভোট পড়েছে বলে জানা গেছে।

নন্দীগ্রামে নির্বাচনের এক দুই দিন আগে থেকেই রাজনৈতিক দল গুলির সমর্থকদের মধ্যে বিশেষ করে তৃনমূল ও বিজেপির মধ্যে বিভিন্ন এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *