Breaking News

দমদমের শুভশ্রী উইডিং হলে শুরু হলো ৩ দিনের “চৈত্র হাঙ্গামা ২০২১”

Post Views: website counter

ইন্দ্রজিৎ আইচ

সামনেই নতুন বছর পয়লা বৈশাখ ১৪২৮ নতুন বঙ্গাব্দ। গত বছর এই রকম সময় করোনা থাবা বসিয়ে ছিলো সারা বিশ্বে। হয়েছিলো লক ডাউন। তাই বাঙালির আর গত বছর ১ বৈশাখ পালন করা হয়নি। চৈত্র অবসানে বাঙালী রা কেউ কেনা কাটা করতে পারেনি, পাশাপাশি ব্যবসা র বিরাট ক্ষতিও হয়েছিল। তাই নতুন বছর কে সামনে রেখে M F L এই সংস্থাটি ( মেক আপ- ফ্যাশন- লাইফ স্টাইল) আজ অর্থাৎ ২ এপ্রিল শুক্রবার থেকে শুরু করলো লাইফস্টাইল ফেয়ার সেল ও এক্সজিবিশন।চলবে ৪ এপ্রিল রবিবার পর্যন্ত। স্থান দমদম শুভশ্রী উইডিং হলে (২৩৩/সি/২) দমদম রোড, নাম দেওয়া হয়েছে।
” চৈত্র হাঙ্গামা ২০২১”।

এক কথায় এটি লাইফ স্টাইল ফেয়ার।প্রতি বছর এই মেলা হয়, এটা তৃতীয় বছর। এই (M.F.L) প্রধান ফাউন্ডার হলেন উশনা মজুমদার। তার সাথে রয়েছেন সুদীপ্তা মুখোপাধ্যায়, তিথি রায় দাস এবং মিমি সাহা। এই চার জন মিলে প্রতি বছর এই চৈত্র হাঙ্গামা মেলা ও প্রদর্শনী করেন।

এই মেলার থেকে যে আয় হয় বা হবে সেটি তারা পথ শিশু, বৃদ্ধাশ্রম ও মানসিক প্রতিবন্ধী দের সাহায্য করবে বা করা হবে। এই বিষয়ে এম-এফ-এল এর মূল উদ্যোগী উশনা মজুমদার জানালেন গত বছর আমরা এই মেলা করতে পারিনি কোভিড ১৯ এর জন্য। তাই এবার সম্পূর্ণ সরকারি স্বাস্থ্য বিধি মেনে মাত্র ৩০ জন কে নিয়ে এই মেলা করছি দমদম শুভশ্রী উইডিং হলে ২,৩,৪ এপ্রিল শুক্রবার, শনিবার ও রবিবার।

তিনদিন এই মেলা চলবে দুপুর ১ টা থেকে রাত ৯ টা পর্যন্ত। এখানে শুধুমাত্র ৩০ জন মহিলা তাদের নিজস্ব নানা ধরণের শাড়ি, কুর্তি, ছেলে দের পায়জামা, ছেলে মেয়েদের নাইট ড্রেস, পাঞ্জাবি, বেড কভার, বেড সিড,চাদর,টেবিল কভার, লেডিস ব্যাগ, মোবাইল কভার, নানা ধরণের হাতে বানানো জুয়েলারী, হ্যান্ড ক্র্যাফট, পারফিউম,সাবান, ক্রিম, ওরিফ্রেম, ঘর সাজানো র যাবতীয় জিনিস সব কিছু এই তিনদিন এক ছাদের তলায় পাওয়া যাবে, থাকছে থাইল্যান্ডের স্ট্রীট ফুড, নানা ধরণের হাতে তৈরি খাবার যেমন বিরিয়ানী থেকে কেক, পেস্ট্রি, কুকিজ থেকে চকলেট সহ এই মেলায় পাওয়া যাবে। থাকছে ৩ তারিখ শনিবার ৪ থেকে ১৫ বছর বয়সের ২৫ জন শিশু দের অঙ্কন প্রতিযোগিতা।

এই চৈত্র হাঙ্গামার মেলায় প্রথম দিন উদ্বোধনে উপস্থিত ছিলেন অভিনেত্রী নিবেদিতা চক্রবর্তী, ঈশানি সেনগুপ্ত, পশ্চিমবঙ্গ নারী সুরক্ষার র প্রধান মিমি দাস। তারা সকলেই এই সুন্দর মেকআপ-ফ্যাশন-লাইফ স্টাইল মেলা ঘুরে দেখলেন। তারা সকলেই বল্লেন এত সুন্দর উদ্যোগ, মহিলাদের সনির্ভর করার লক্ষে উশনার এই পরিকল্পনা ও কাজ কে অভিনন্দন জানান উপস্থিত সকল অতিথিরা।এই মেলায় উত্তর ভারত, দক্ষিণ ভারত ,ও ইস্টার্ন-ওয়েস্টার্ন স্টাইলের নানা বিধ সাজ গোজের জিনিস থেকে ঘর সাজানোর যাবতীয় জিনিস এই মেলায় খুব সুলভ মূল্যে পাওয়া যাবে।দেওয়া হচ্ছে কেনা কাটার ওপর বিশেষ ছাড়।

উশনা আরো জানালেন আমাদের এই “এম-এফ-এল” গ্রুপ টা চার বছরের। সারা বছর অন লাইন এ আমাদের ব্যাবসা হয়। সারা পৃথিবীতে আমাদের এই গ্রুপের মেম্বার আছেন ৪৬ হাজার মানুষ। সব মিলিয়ে এই চিত্রে জমে উঠবে তিন দিনের (মেক আপ- ফ্যাশন- লাইফ স্টাইল) “চৈত্র হাঙ্গামা ২০২১”এর এই মেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *