Breaking News

প্রেস ক্লাবে ” আদিত্য স্কুল অফ স্পোর্টস এর” উদ্যোগে মহিলা ক্রীড়াবিদদের সংবর্ধনা

Post Views: website counter

ইন্দ্রজিৎ আইচ

শুধু পুরুষ ক্রীড়াবিদ নয়, মহিলা ক্রীড়াবিদরাও আগামীর ভবিষ্যৎ বিশ্বের যে কোনো খেলার ক্ষেত্রে। বিশ্বের মানচিত্রে এর আগে বহু মহিলা ক্রীড়াবিদ অলিম্পিক থেকে সোন, রুপো ও ব্রোঞ্জ এনেছে। বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে বহু নামি মহিলা ক্রীড়াবিদ। আর ঠিক তাই জন্য আদিত্য স্কুল অফ স্পোর্টস আগামী দিনে আরো বেশি করে যাতে মহিলা ক্রীড়া খেলোয়াড় (যে কোন খেলায়) তৈরি হয় এবং দেশ বিদেশে যে কোন খেলায় অংশ নিতে পারে তার জন্য স্পোর্টস এডুকেশন চালু করেছে তাদের নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানে।

আজ কোলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে আদিত্য স্কুল অফ স্পোর্টস সংবর্ধনা জানালো বেশ কয়েক জন মহিলা ক্রীড়া বিদদের। সংবর্ধনা পেলেন শুটিং এ মেহুলি ঘোষ, আচারীয় তে দোলা ব্যানার্জী, আদিত্য স্কুল অফ স্পোর্টস রেসিডেন্সিয়াল একাডেমির কোচ ঋতুজা পাওয়ার, খেলো ইন্ডিয়া র কিছু মহিলা ফুটবলাররা। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়াবিদ বোরিয়া মজুমদার।

এই অনুষ্ঠানের মূল উদ্যোগী আদিত্য স্কুল অফ স্পোর্টস এর চেয়ারম্যান অনির্বান আদিত্য সাংবাদিক সম্মেলনে জানালেন আগামী দিনে আমাদের এই প্রতিষ্ঠান আন্তর্জাতিক স্তরে বিভিন্ন খেলায় বিশেষ ভাবে জোর দিচ্ছে, ৩০% মহিলাদের আরো ভালোভাবে যাতে ট্রেনিং দেওয়া যায়, দেশ বিদেশে তারা যাতে সুযোগ পেতে পারে তার জন্য সব রকম সাহায্য আমরা করবো।

আদিত্য গ্রুপের এম ডি রোশনি আদিত্য জানালেন মহিলাদের এই রাজ্যে সেই ভাবে কোনো খেলায় ট্রেনিং দেওয়া হয় না, আর্থিক অভাবে অনেক প্রতিভা নষ্ঠ হয়ে যায়। ভালো খেলেও সুযোগ পায়না অনেকেই। সেই গুলো দেখবো। তারা যাতে সঠিক ক্রীড়া সন্মান পায় সেটা আমাদের সকলের দেখা উচিত। শুটিং ক্রীড়াবিদ মেহুলি ঘোষ এক প্রশ্নের উত্তরে জানালেন আদিত্য স্কুল অফ স্পোর্টস ও আদিত্য গ্রুপ ক্রীড়া ক্ষেতে এক বিপ্লব এনেছে। আমরা আগে যে গুলো পাই নি আগামী প্রজন্ম তাই পেতে পারবে।

আন্তর্জাতিক স্তরে স্পোর্টস কে এডুকেশন এর মধ্যে তারা যুক্ত করেছেন, বিভিন্নভাবে তারা যে কোন খেলায় সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে এর ফলে বহু মহিলা ক্রীড়াবিদ স্পোর্টস কে পেশা হিসেবে বেছে নিতে পারবে বলে আমরা মনে হয়। সব মিলিয়ে উপস্থিত সকল অতিথি ও খেলোয়াড় রা আদিত্য গ্রুপ ও আদিত্য স্কুল অফ স্পোর্টস কে বিশেষ ভাবে সাধুবাদ জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *