Breaking News

সম্মুখ সমরে মমতা বন্দোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারী

Post Views: website counter

 

সম্মুখ সমরে মুখোমুখি মমতা বন্দোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারী । ২০০৬ সালে প্রবল প্রতাপে রাজ্যে বাম সরকার ফিরে আসার পরে ২০০৭ সালের নন্দীগ্রাম জমি রক্ষার আন্দোলনকে কেন্দ্র করে ফের ঘুরে দাঁড়িয়েছিলো তৃনমূল কংগ্রেস । নেত্রী মমতা বন্দোপাধ্যায় । সেনাপতি শুভেন্দু অধিকারী। সেই নন্দীগ্রামেই এবার সম্মুখ সমরে দুই জন । ফলে আর মাত্র তিন সপ্তাহ পরে মহাযুদ্ধ চাক্ষুশ করবে সারা রাজ্য । নন্দীগ্রামের দিকে এবার নজর সারা ভারতের । কারন শুক্রবার নন্দীগ্রাম আসনে তৃনমূলের প্রার্থী হিসাবে মমতা ব্যানার্জীর নাম ঘোষনার ২৪ ঘন্টার মধ্যেই এই কেন্দ্রে প্রার্থী হিসাবে শুভেন্দু অধিকারীর নাম ঘোষনা করলো বিজেপি ।

রবিবার ব্রিগেডে বিরাট জনসভা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর । তার আগে, শনিবার প্রথম দু’ফার নির্বাচনে ৬০টি আসনের মধ্যে ৫৬টিতে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি । এর মধ্যে ১টি ছাড়া হয়েছে আজসুকে । বড়জোড়া, কাশীপুর এবং খড়্গপুর সদরে কাকে প্রার্থী করা হচ্ছে, তা-ও এখনও পর্যন্ত খোলসা করা হয়নি ।

রাজনৈতিকভাবে শুভেন্দু অধিকারী নন্দীগ্রামকে চেনেন হাতের তালুতে । প্রথমে ২০০৭ সালে নন্দীগ্রামে জমি রক্ষার আন্দোলন । পরবর্তী সময়ে তমলুক থেকে ২০০৯-এ প্রতিদ্বন্দ্বিতা । ২০০৯ সাল থেকে নন্দীগ্রামে ভোট পরিচালনার দায়িত্বে শুভেন্দু অধিকারী। ২০১৪-তেও তমলুক থেকে জয় । এরপর ২০১৬-তে নন্দীগ্রাম থেকে বিধানসভায় প্রতিদ্বন্দ্বিতা এবং রাজ্য মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ দফতর সামলান তিনি । এরপর গত ১৯ ডিসেম্বর তিনি মেদিনীপুরের সভায় বিজেপিতে যোগ দেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *