Breaking News

কংক্রিটের পুল না হওয়ায় ভোট বয়কটের ডাক কোলাঘাটে

Post Views: website counter

 

নির্বাচন আসে,নির্বাচন যায়। সব স্তরের প্রশাসন থেকে জন প্রতিনিধির কাছে বারবার আবেদন নিবেদন জানিয়েও কোন লাভ হয়নি।এবার তাই ভোট বয়কটকে দাবি পুরনের হাতিয়ার হিসাবে বেছে নিলো পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট ব্লকের কাজীচক গ্রামের বাসিনাদারা।

কাজিচক – খন্যাডিহি সংযোগকারী কংক্রিট পুলের দাবীতে স্থানীয় বাসিন্দারা শনিবার সকালে পাকাপুলের দাবীতে বিক্ষোভে সামিল হয়। তাদের দাবী,গত ২০১৮ সাল থেকে গ্রামবাসীরা দাবী জানিয়ে আসছে দুই গ্রামের মধ্যদিয়ে যাওয়া সুতি খালের ওপর সংযোগরক্ষাকারী গুরুত্বপূর্ণ পাকা কংক্রিটের পোল।কিন্তু বারংবার প্রশাসনকে জানিয়েও কোন ফল মেলেনি।

জনপ্রতিনিধিদের জানিয়েও কোনো লাভ হয়নি।দীর্ঘদিন ঐ এলাকায় কাঠের পোলটি ভগ্নদশা অবস্থায়। যার কারনে গ্রামবাসীদের নিজেদের পয়সায় অস্থায়ী বাঁশের সাঁকো তৈরী করে যাতায়াত করতে হয়। গ্রামবাসীদের আরও দাবী, একাধিক দুর্ঘটনা ঘটেছে পোল পারাপার হতে গিয়ে।প্রতিবারে ভোট এলে নেতাদের প্রতিশ্রুতি তারা পেয়েছেন, কোন সুরাহা হয়নি এমনই অভিযোগ গ্রামবাসীদের।

তাই আসন্ন বিধানসভা নির্বাচনে তারা ভোট বয়কটের ডাক দিলো গ্রামবাসীরা।কংক্রিটের পোল না হলে ভোট থেকে বিরত থাকবেন বলে হুশিয়ারী দুই গ্রামের মানুষজনের।যদিও এলাকাবাসীর ভোট বয়কটের সিদ্ধান্তের বিষয়ে প্রশাসন কিংবা রাজনৈতিক দলের স্থানীয় নেতৃত্বদের কিছু জানা নেই বলে জাইয়েছেন

রাজ্যে ৮ দফায় বিধানসভা ভোট হবে বলে ঘোষনা করেছে নির্বাচন কমিশন ৷

প্রথম দফায় ৩০ আসনে ভোট ৷গত বছর কোভিডের প্রকোপে যে অতিমারি দেখা দেয়, তার জন্য সাধারণ মানুষের স্বাস্থ্যে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে

পশ্চিমবঙ্গ-সহ ৪ রাজ্য এবং ১ কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটের দিন ক্ষণ ঘোষণা করছে নির্বাচন কমিশন । গত মাসের ২৬ তারিখ শুক্রবার দিল্লির এ নিয়ে বৈঠক হয় কমিশনের আধিকারিকদের । কোভিড পরিস্থিতিতে কী ভাবে ভোট করানো হবে, তা নিয়ে সবিস্তার আলোচনা হয় সেখানে ।  তার পর বিজ্ঞান ভবনে ৫ নম্বর ঘরে সাংবাদিক বৈঠকে ভোটের নির্ঘণ্ট প্রকাশ করতে হাজির হন কমিশনের আধিকারিকরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *