Breaking News

শুভেন্দু গড়ে তৃনমূলের দুই কর্মাধ্যক্ষ্যের পদত্যাগ

Post Views: website counter

শিয়রে ভোট ।তার মধ্যেই ঝটকা খেল রাজ্যের শাসক দল তৃণমূল। রাজ্যের শাসক দলের ক্ষমতায় থাকা পঞ্চায়েত সমিতির দুই জন কর্মাধ্যক্ষ তাঁদের পদ থেকে ইস্তফা দিলেন।বিধানসভা ভোটে মুখে এভাবে দলের এক নেতা ও নেএী কর্মাধ্যক্ষ পদ ছেড়ে দেওয়ার অস্বস্তিতে পড়েছে তৃনমূল কংগ্রেস। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর ১ ব্লকে।এখানকার বিডিও কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন দুই কর্মাধ্যক্ষ।

দুই কর্মাধ্যক্ষ পদ ছাড়া দেওয়ার ঘটনাকে প্রকাশ্যে গুরুত্ব দিতে নারাজ তৃনমূল কংগ্রেস ।এলাকার রাজনৈতিক মহলের ধারনা পদত্যাগীরা বিজেপিতে যোগদান করবেন। যদিও এই বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি এই দুই প্রাক্তন কর্মাধ্যক্ষ।

নির্বাচনের আগে শাসক দলে ভাঙ্গন নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি নেতৃত্ব। চণ্ডীপুর বিধানসভা বিজেপি কনভেনার সূর্যকান্ত বার্গ বলেন ” তৃনমূল কংগ্রেস এখন প্রাইভেট লিমিটেডের পরিণত হয়েছে। তাই আগে থেকে তৃনমূল কর্মীরা বিজেপিতে যোগদান শুরুবকরেছিলেন। এখন নেতারা সেই পথ ধরেছে। আগামী দিনে তৃনমূল কংগ্রেস বলে কিছু থাকবে না “।

জানাগেছে, পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর ১ পঞ্চায়েত সমিতির পূর্ত ও পরিবহন কর্মাধ্যক্ষ ছিলেন দেবোপম প্রধান ও পঞ্চায়েত সমিতির নারী ও শিশু কল্যাণ দফতরের কর্মাধ্যক্ষ তৃনমূল নেএী কবিতা বর্মন মন্ডল। ভগবানপুর ১ ব্লকের বিডিও বিশ্বজিৎ মন্ডলের কাছে মঙ্গলবার বিকালে নিজেদের পদত্যাগ পত্র জমা দিয়েছেন ।

পদত্যাগী পঞ্চায়েত সমিতির পূর্ত ও পরিবহন কর্মাধ্যক্ষ দেবোপম প্রধান বলেন ” পঞ্চায়েত সমিতির সভা হয় না। আমার মতামতকে গুরুত্ব দেওয়া হয় না। কাজ করতে পারছি না।এনিয়ে তৃণমূল কংগ্রেসের ব্লক ও জেলা স্তরে নেতাদের বারবার জানিয়েছেন। কোন লাভ হয়নি। তাই শেষ পর্যন্ত পদত্যাগ করতে বাধ্য হলাম “।

অপরদিকে পঞ্চায়েত সমিতির নারী ও শিশু কল্যাণ দফতরের কর্মাধ্যক্ষ কবিতা বর্মন মন্ডল বলেন ” মানুষের জন্য কাজ করতে এসেছিলাম। কিন্তু কোন কাজ করতে পারছিলাম না। পঞ্চায়েত সমিতিতে থেকেও পদের কোন মর্যাদা পাচ্ছিলাম না। তাই বাধ্য হয়ে পদত্যাগ করলাম “।

ভগবানপুর ১ পঞ্চায়েত সমিতির সভাপতি প্রনব মাইতি বলেছেন কেউ থাকতে না চাইলে তাঁকে জোর করে আটকে রাখা যায় না ।তাঁরা কাজ করতে পাচ্ছেন না,বাধা পাচ্ছেন দলকে কোন দিন জানান নি ।কোথাও ভালো অফার পেয়েছেন তাই এমন বোলছেন।এতে করে তৃনমূলকে আটকানো যাবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *