Breaking News

কেন্দ্রীয় সশস্ত্র বাহিনীর টহল শুরু

Post Views: website counter

 

প্রদীপ কুমার সিংহ

ভোটের দিন ঘোষনার পরে রাজ্যের বিভিন্ন জেলায় একাধিক এলাকায় টহল দিতে শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী।  মঙ্গলবার দক্ষিন ২৪ পরগনা জেলার অন্তর্গত সুন্দরবন পুলিশ জেলার সাগর বিধানসভায় মোট ১ কোম্পানী কেন্দ্রীয় বাহিনী এসেছে । বেশ কিছুদিন আগে ৩ কোম্পানী এসে পৌঁচেছে । এরপর আরও কেন্দ্রীয় বাহিনী আসবে বলে প্রশাসন সূত্রে জানা যায় ।

জেলা পুলিশকে সঙ্গে নিয়ে সহযোগিতায় কেন্দ্রীয় বাহিনী উত্তেজনা প্রবন এলাকা সহ বিভিন্ন এলাকায় টহল দেওয়া শুরু করেছে । এদিন সাগর বিধানসভার ধসপাড়া সুমতিনগর ১ গ্রাম পঞ্চায়েতের ধসপাড়া এবং মহেন্দ্রগঞ্জ গ্রামের বিভিন্ন এলাকায় কেন্দ্র বাহিনী রুটমার্চ শুরু করেছে । সাগর থানার ওসি বাপি রায়,সুন্দরবন পুলিশ জেলার এডিশনাল এসপি সন্তোষ কুমার মন্ডল, অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট কে রানবির সিং ও এসডিপিও দীপাঞ্জন চ্যাটার্জী, বিডিও সুদীপ্ত মণ্ডল এর নেতৃত্বে কেন্দ্রীয় বাহিনী নিয়ে অতি স্পর্শ কাতর এলাকা গুলি টহল দেয় ।

নিবাচনের নির্ঘন্ট অনুযায়ী সাগর বিধানসভার ভোট দ্বিতীয় দফায় ১ এপ্রিল । ভোটের বেশ আগেই বিভিন্ন এলাকায় ভোটারদের মনোবল বাড়াতে ও কোনো রকম যাতে সমস্যার সম্মুখীন না হয় ভোটাররা তা সুনিশ্চিত করতে এই পদক্ষেপ । রুট মার্চের সময় সাধারণ মানুষের সাথে আধিকারিকরা কথা বলেন ।

তামিলনাড়ু এবং পশ্চিমবঙ্গের জন্য বিশেষ করে এই কৌশল তৈরি করেছে কমিশন। তামিলনাড়ুতে আর্থিক দিক থেকে অনেক স্পর্শকাতর এলাকা রয়েছে। আর পশ্চিমবঙ্গের ক্ষেত্রে কমিশনের প্রধান দুশ্চিন্তা আইনশৃঙ্খলা।

প্রশাসনিক সূত্রে জানানো হয়েছে, পাঁচটি রাজ্যে এমন অনেক বিধানসভা কেন্দ্র রয়েছে, যেগুলির চরিত্র বেশ জটিল। আইনশৃঙ্খলা পরিস্থিতি বা আর্থিক গতিবিধির দিক থেকে সেগুলি অত্যন্ত স্পর্শকাতরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *