Breaking News

জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যানের পদে ইস্তাফা শুভেন্দুর

Post Views: website counter

 

রাজ্যের বিধানসভা নির্বাচনের আগেই কেন্দ্রের জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যানের পদে ইস্তফা দিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী । গত বছর অর্থাৎ ২০২০ সালের ১৯ ডিসেম্বর মেদিনীপুরে সরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছিলেন রাজ্যের প্রাক্তন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী। তারপর নতুন ইংরেজী বছর ২০২১ সালের শুরুতে অর্থাৎ ৪ জানুয়ারী তাঁকে জেসিআই-এর চেয়ারম্যান করেছিল কেন্দ্রীয় মন্ত্রিসভার নিয়োগ কমিটি।এবার সেই পদ থেকে ইস্তাফা দিলেন শুভেন্দু ।

মঙ্গলবার এই খবর জানার পরে রাজ্য জুড়ে জল্পনা বাড়ে ।যদিও বিজেপির দাবি আসন্ন বিধানসভা নির্বাচনে শুভেন্দু অধিকারীকে সামনে রেখে লড়াই হবে ।অনেক দ্বায়িত্ব নিয়ে কাজ করতে হচ্ছে শুভেন্দুকে।অর্থাৎ নির্বাচনী ব্যস্ততার কারণেই শুভেন্দু অধিকারী কেন্দ্রের জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যানের পদে ইস্তফা দিয়েছেন।

বস্ত্রমন্ত্রক সুত্রে জানা গেছে, জুট কর্পোরেশনের চেয়ারম্যান এবং ম্যানেজির ডিরেক্টরে পদে এতো কোনও আমলা থাকতেন। সেই প্রথার পরিবর্তন করে পার্ট চাইম চেয়ারম্যান পদ তৈরি করা হয়। লাভজনক পদের তালিকার বাইরে রাখতেই তৈরী করা হয় পার্ট টাইম চেয়ারম্যানের পদ। আর সেই সময় বিজেপি নেতাদের দাবি ছিলো বিধানসভা নির্বাচনে শুভেন্দু অধিকারী প্রার্থী হলেও তাঁকে জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যানের পদ ছাড়তে হবে না।

অপরদিকে শুভেন্দু অধিকারীও বারবার বলেছেন, তাঁর কোনও পদ লাগবে না। যদি বিধানসভা নির্বাচনে তাঁকে দলের থেকে প্রার্থী না করা হয় তাহলেও তিনি দুঃখ পাবেন না । কারন তাঁর প্রথম ও প্রধান লক্ষ্য এই রাজ্যের ক্ষমতায় থাকা তৃনমূলের অপশাসনের সমাপ্তি ঘটানো।পরে কেন্দ্র সরকার তাঁকে জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যানের পদে নিযুক্ত করার পরে শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন কেন্দ্রের দেওয়া দায়িত্ব তিনি সঠিকভাবে পালন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *