Breaking News

নবগ্রাম হিমচীতে কেন্দ্রীয় বাহিনীর রুট মার্চ

Post Views: website counter

 

প্রদীপ কুমার সিংহ

রাজ্যের আসন্ন বিধানসভা ভোট ঘোষণার পরের দিনই দক্ষিণ ২৪ বারুইপুর থানার অন্তর্গত নবগ্রাম হিমচীতে শনিবার সকালে রুট মার্চ শুরু করলো কেন্দ্রীয় সশস্ত্র বাহিনী । যদিও নির্বাচন কমিশন ভোট ঘোষণা করার আগেই কেন্দ্রীয় বাহিনী পাঠিয়ে দিয়েছিল কেন্দ্র ।

ফেব্রুয়ারি মাসের মধ্যেই সারা পশ্চিমবঙ্গে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় সশস্ত্র বাহিনী আসার কথা । ভোটাররা যাতে ভয় না পেয়ে সাধারণ মানুষ যাতে ভালো করে নিজের ভোটটা দিতে পারে তার জন্যই রুট মার্চ করে কেন্দ্রীয় সশস্ত্র বাহিনী । শুধু ভোটদান নয় এলাকায় যাতে কোন গণ্ডগোল না হয় তার জন্য সাধারণ মানুষকে এই রুটমার্চ করে ভরসা দেয় কেন্দ্রীয় সশস্ত্র বাহিনী । রাত পর্যন্ত । তার মধ্যে বারাসত, বসিরহাট, বনগাঁ, কলকাতা-সহ বিভিন্ন জায়গায় বাহিনী পৌঁছে গিয়েছে । রাতে আরও কয়েক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পৌঁছনোর কথা শিলিগুড়িতে। সেখান থেকে দার্জিলিং এবং কালিম্পঙে যাওয়ার কথা ।

অপরদিকে রাজ্যে আসছেন বিধানসভা ভোটে নিযুক্ত পুলিশ পর্যবেক্ষক বিকাশ দুবে । তিনি ২০১৯ সালেও লোকসভা ভোটে এ রাজ্যে পর্যবেক্ষকের দায়িত্ব সামলেছেন । নির্বাচনের আর বেশি দিন বাকি নেই। ২৭ মার্চ প্রথম দফার ভোট ।

তার আগেই রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি খতিয়ে দেখতে চাইছেন বিকাশ । কথা বলতে পারেন পুলিশ এবং প্রশাসনিক আধিকারিকদের সঙ্গেও । ভোট প্রস্তুতি কতটা এগিয়েছে, সে বিষয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও)-এর দফতরের কর্তাদের সঙ্গেও আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *