Breaking News

বিহারের পর পশ্চিমবঙ্গঃএনডিএ জোট শরীক লোক জনশক্তি পার্টি আলাদা লড়বে

Post Views: website counter

 

নিতীশ কুমারের যাত্রা ভঙ্গ করতে সাম্প্রতি বিহারের নির্বাচনে এনডিএ জোটের বাহিরে বেরিয়ে একক ভাবে লড়াই করেছে লোক জনশক্তি পার্টি।বিজেপির সাথে জোট করে ফের রাজ্যের মুখ্যমন্ত্রী হয়েছেন নীতিশ কুমার ।তবে তাঁর নিজের দল জনতা দল ( ইউনাইটেড) এর জয়ের আসন কমেছে অনেকটাই।

এবার এই রাজ্যের বিধানসভা নির্বাচনে লোক জনশক্তি পার্টি কোমর বেঁধে নামতে চলেছে।সেই লক্ষ্যে শনিবার বিশেষ অধিবেশন অনুষ্ঠিত হল পূর্ব মেদিনীপুরের মেছেদায় এক সভাগৃহে।সভায় লোক জনশক্তি পার্টির রাজ্য এবং স্থানীয় নেতৃত্বর ছিলেন। সভায় পূর্ব মেদিনীপুর জেলার পাশাপাশি পার্শ্ববর্তী জেলার নেতৃত্বরাও উপস্থিত ছিলেন।

জানা গেছে এই রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনে ২৯৪টি বিধানসভার সিটেই সব কটিতেই দলের থেকে প্রার্থী দেওয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে লোক জনশক্তি পার্টির সর্বোচ্চ নেতৃত্ব ।উল্লেখ্য প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ানের প্রতিষ্ঠিত এই রাজনৈতিক দলের লোকসভায় ৬ জন সাংসদ আছেন ।এছাড়াও বিহার ও মনিপুর বিধানসভায় ১জন করে বিধায়ক আছে ।আগামী বিধানসভা নির্বাচনে দলের লক্ষ্য,লড়াইয়ের পদ্ধতি,প্রার্থী বাছাই ইত্যাদি বিষয় নিয়ে
রাজ্য ও জেলা নেতৃত্বের উপস্থিতিতে এদিন আলোচনা হয়।

এ দিন দলীয় নেতৃত্বদের সাথে আলোচনার পরে লোক জনশক্তি পার্টির রাজ্য সম্পাদক রঞ্জিত সাহু সাংবাদিক বৈঠক করে জানান,দলের প্রতিষ্ঠাতা রামবিলাস পাশোয়ানের প্রয়ানের পরে চিরাগ পাশোয়ানের নেতৃত্বে দল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে এনডিএ-র জোট সঙ্গী। এনডিএ-র জোট সঙ্গী থাকলেও তাঁরা এই রাজ্য এককভাবে লড়বে।তবে যদি কোন দল এই রাজ্যে সহযোগী হয়ে লড়ে তাহলে সে পথ খোলা রয়েছে।আগামী কয়েকদিনের মধ্যেই সারা রাজ্যে ঝাঁপিয়ে পড়বে ‘ লোক জনশক্তি পার্টির কর্মীরা বলে জানান তপন বাবু।দলীয় সুত্রে জানা গেছে মেছেদায় দলের কয়েকজন সম্ভাব্য প্রার্থীদের নিয়ে বৈঠক করেন লোক জনশক্তি পার্টির রাজ্য নেতৃত্ব।

মুলত দলিত দিয়ে রাজনীতি করে লোক জনশক্তি পার্টি।প্রায় শক্তিহীন এই রাজনৈতিক দল এবার পশ্চিমবঙ্গে মমতা না মোদি কার যাত্রাভঙ্গের কারন হতে পারে কিংবা আদৌ পারে কিনা সেই দিকে তাকিয়ে রাজনৈতিক মহল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *