Breaking News

দিব্যাঙ্গদের ভোটদানের সচেতনতার শিবির

Post Views: website counter

 

আজ পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের সমাজ কল্যাণ দপ্তর এবং এসভিইইপি সেল
এর উদ্যোগে ও পরিচালনায় কাঁথি মহকুমা শাসক, দেশপ্রাণ ব্লক ডেভলপমেন্ট, ফরিদপুর বিবেকানন্দ লোক শিক্ষানিকেতন এবং কাঁথি মুক ও বধির বিদ্যালয় এর সহযোগিতায় কাঁথি মহকুমা শাসকের সভা কক্ষে দিব্যাঙ্গরা যাতে নিজেরা ভোটদান করতে পারে।দিব্যাঙ্গদের নিয়ে একটি সচেতনা শিবির অনুষ্ঠিত হলো ।

এই সচেতনতা শিবিরে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাঁথি মহকুমা শাসক আদিত্য বিক্রম হিরানি, জেলা সমাজ কল্যাণ আধিকারিক পূর্ণেন্দু পৌরাণিক , জেলা ন্যাশনাল প্রজেক্ট ডিরেক্টর অর্ণব সিং চৌধুরী বিবেকানন্দ লোক শিক্ষানিকেতন এর সম্পাদক গৌতম শাসমল সহ-সম্পাদক মৃনাল প্রহরাজ প্রমূখ ।

কাঁথি মহকুমা শাসক আদিত্য বিক্রম হিরানি বলেন ভোট একটি গণতান্ত্রিক অধিকার, প্রত্যেকটি নাগরিক যাতে ভোট প্রদান করতে পারে, ভোট দিতে আসে সেজন্য মুক,বধির ও দৃষ্টিহীনদের সচেতনতা শিবির করা হলো এবং বোঝানো হয় কিভাবে ভোট দিতে পারে ।

ইভিএম মেশিনে প্রাকটিক্যাল এর মাধ্যমে দেখানো হলো । সাথে সাথে নিজেদের ভোটাধিকার ব্যাবহার করার কথা বলেন ।

জেলা সমাজ কল্যাণ আধিকারিক পূর্ণেন্দু পৌরাণিক জানান এই সচেতনতা শিবির এর মূল উদ্দেশ্য হলো ভোটকেন্দ্রে নিয়ে এসে বাধাহীনভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারে । এই জেলাতে ২৫০০০ দিব্যাঙ্গ ভোটারকে আমাদের ই আরও নেটে ফ্ল্যাগ করা আছে, তাদের মধ্যে দৃষ্টিগত প্রতিবন্ধীকতা যুক্ত এবং শ্রবণ গত প্রতিবন্ধীকতা যুক্ত তাদের নিয়ে এই সচেতনতা শিবির হল । এতে প্রায় ৫০ জন দিব্যাঙ্গা উপস্থিত ছিলেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *