Breaking News

রাজ্যে ৮ দফায় নির্বাচন:২৭ মার্চ দিয়ে শুরু

Post Views: website counter

বিধানসভা নির্বাচনের দামামা বেজে গেল । এই রাজ্যে ৮ দফায় বিধানসভা ভোট হবে বলে জানাল নির্বাচন কমিশন ৷

প্রথম দফায় ৩০ আসনে ভোট ৷গত বছর কোভিডের প্রকোপে যে অতিমারি দেখা দেয়, তার জন্য সাধারণ মানুষের স্বাস্থ্যে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে

পশ্চিমবঙ্গ-সহ ৪ রাজ্য এবং ১ কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটের দিন ক্ষণ ঘোষণা করছে নির্বাচন কমিশন । শুক্রবার দিল্লির এ নিয়ে বৈঠক হয় কমিশনের আধিকারিকদের । কোভিড পরিস্থিতিতে কী ভাবে ভোট করানো হবে, তা নিয়ে সবিস্তার আলোচনা হয় সেখানে ।  তার পর বিজ্ঞান ভবনে ৫ নম্বর ঘরে সাংবাদিক বৈঠকে ভোটের নির্ঘণ্ট প্রকাশ করতে হাজির হন কমিশনের আধিকারিকরা ।

রাজ্যের বিশেষ পর্যবেক্ষক করা হয়েছে অজয় নায়েককে৷ মৃণালকান্তি দাস ও বিবেক দুবে, এই দুজনকে বাংলার বিশেষ পুলিশ অবজার্ভর করা হয়েছে ৷ এ দিন ভোটের নির্ঘণ্ট প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই নির্বাচনী আচরণবিধি চালু হয়ে যাবে । সে ক্ষেত্রে রাজনীতিকদের প্রচার এবং ভাষণের দিকে কড়া নজর থাকবে কমিশনের ।

বাংলায় ২৯৪, অসমে ১২৬, কেরলে ১৪০, তামিলনাড়ুতে ২৩৪ এবং কেরলে ৩০টি আসনে ভোট হবে । করোনা পরিস্থিতিতে এই বিপুল সংখ্যক আসনে ভোট করাতে বিশেষ সতর্কতা অবলম্বন করছে কমিশন । এ ক্ষেত্রে বিহার নির্বাচনকে অনুসরণ করা হতে পারে । ৪ মে থেকে ১০ মে-র মধ্যে গণনা শেষ হওয়ার কথা ।

পশ্চিমবঙ্গের নির্বাচনের তারিখ – ২৭ মার্চ, ১ এপ্রিল ,৬ এপ্রিল ,১০ এপ্রিল, ১৭ এপ্রিল, ২২ এপ্রিল, ২৬ এপ্রিল ও ২৯ এপ্রিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *