Breaking News

কুকড়াহাটী-এড়িয়াখালীতে চার কোটি খরচ করে নদী বাঁধ সংস্কার

Post Views: website counter

পূর্ব মেদিনীপুর জেলার শিল্প শহর হলদিয়ার হুগলী নদী সংলগ্ন কুকড়াহাটী-এড়িয়াখালীতে কংক্রিট দিয়ে বাঁধ বাধার কাজ শুরু হয়েছে। এর আগেও অনেকবার এই বাঁধ বাধা হয়েছিল ।

গত বছর আমফান ঘূর্ণিঝড়ের কবলে পড়ে ব্যাপক ক্ষতি হয়েছিলো এই এলাকার নদী বাঁধের।সমস্যা সমাধানের জন্যে প্রাথমিক ভাবে যে কাজ করা হয়েছিলো নদীর নিত্য দিনের জোয়ার ভাটায় সেই বাঁধও জলের তলায় চলে গেছে । ফলে একটু ভারী বর্ষণে ওই এলাকার মানুষকে আতঙ্কে থাকতে হত।

ঘটনাটা নজরে আসার পরেই রাজ্যের সেচ দপ্তরের উদ্যোগে নদী বাঁধের কাজ শুরু হয়েছে। প্রায় ৯০০ মিটার এই নদী বাঁধ জুড়ে কংক্রিটের ঢালাই হবে। তার জন্য প্রাথমিক ভাবে কাজ শুরু হয়েছে ।এরিয়া খালি শিব মন্দির থেকে বিজয় দাসের বাড়ি পর্যন্ত এই কাজ সম্পন্ন হবে। এবং কংক্রিট ঢালাই দিয়ে কাজ চলছে ।

তিন কোটি ৯৪ লাখ টাকা দিয়ে সেচ দপ্তরের উদ্যোগে এই কাজ চলছে বলে জানা গেছে। এলাকার মানুষ জানালেন এই প্রথম এই নদী বাঁধ বানানোর কাজ শুরু হয়েছে। এর আগে বাম আমলে সামান্য হয়েছিল ,তারপর চুপচাপ হয়ে যায়।তখন থেকে প্রতি বছর যখনই বর্ষা নামে নদীর বাঁধ ভেঙে যায় ।

সেই সময়ে আপৎকালীন ভাবে ডিজাস্টার ম্যানেজমেন্ট এর লোক নিয়ে এসে কাজ শুরু করে ।কিন্তু সারা বছর আর কেউ থাকেনা ।এই প্রথম নাবার্ড এর কাছ থেকে টাকা নিয়ে সেচ দপ্তর স্থায়ী ভাবে দুর্বল বাঁধের বাঁধাইয়ের কাজ শুরু করলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *