Breaking News

লাগাম ছাড়া মুল্য বৃদ্ধি,গ্যাস দোকানের সামনে উনুন জ্বালিয়ে বিক্ষোভ

Post Views: website counter

 

পেট্রল-ডিজেল-রান্নার গ্যাসের লাগাম ছাড়া মুল্য বৃদ্ধির প্রতিবাদে অভিনব পন্থায় প্রতিবাদ জানালো পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি শহর তৃণমূল যুব কংগ্রেস।উপকূল গ্যাস এন্টারপ্রাইজের সামনে কাঠের উনুন জ্বালিয়ে প্রতিবাদ জানান তৃনমূল কর্মী সমর্থকেরা।

কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির ফলশ্রুতিতে পেট্রোল, ডিজেল, কেরোসিন ও রান্নার গ্যাসের গগনচুম্বী মূল্যবৃদ্ধির প্রতিবাদে আহ্বানে রাজ্য কর্মসূচীর অংশ হিসাবে মহামিছিল ও বিক্ষোভ কর্মসূচী রূপায়িত হয়।

গ্যাস সিলিন্ডার, উনুন, কাঠ,নারকেল পাতা,চাল-ডাল সহযোগে অভিনব মিছিল শহর পরিক্রমা শেষে মনোহরচক উপকূল গ্যাস এন্টারপ্রাইজের সামনে পৌঁছায়। সেইখানে বিশাল জমায়েতে কাঠের উনুনে চাল-ডাল দিয়ে রান্নার মাধ্যমে পেট্রো পণ্য ও রান্নার গ্যাসের অগ্নিমূল্যের প্রতীকী প্রতিবাদ কর্মসূচী পালন করা হয়।সেই সাথে তীব্র বিক্ষোভ কর্মসূচীতে অংশ গ্রহণ করেন উপস্থিত নেতৃবৃন্দ ও পৌরবাসীবৃন্দ।

বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন জেলা তৃণমূল কংগ্রেসের কো অর্ডিনেটার মামুদ হোসেন, জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সুপ্রকাশ গিরি, জেলা নেতৃত্ব রত্নদীপ মান্না, সুবল মান্না, কাঁথি শহর তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সুরজিৎ নায়ক, শ্রমিক নেতা রমেন সিংহ,প্রদীপ লালা,রঞ্জিত লালা,সেক সুরজ আল আমন, জুবায়ের বিন রব, সেক সাত্তার, সেক এজবার, রঞ্জন জানা, মনজুর আলি খাঁন, সেক খয়রুল প্রমুখ নেতৃবৃন্দ।

জনগণের দুর্দশা থেকে নজর ঘোরানোর জন্য মেরুকরণের রাজনীতির পথ বেছে নিয়েছেন বলে অভিযোগ করেন প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন। পরিবর্তন যাত্রায় লোক জোটাতে কেন্দ্রীয় মন্ত্রী প্রতাপ চন্দ্র সারেঙ্গী নোট বিলি করতে ব্যস্ত।পরিবর্তন যাত্রা হল বিভেদ ও বিদ্বেষ ছড়িয়ে দেওয়ার যাত্রা বলে অভিহিত করেন মামুদ হোসেন। উনুনে আগুন জ্বালিয়ে বিজেপির রাজনৈতিক শেষকৃত্যের মুখাগ্নি করা হলো বলে জানান জেলা কো অর্ডিনেটার মামুদ হোসেন।

জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সুপ্রকাশ গিরি বলেন কেন্দ্রীয় সরকারের জনস্বার্থ বিরোধী নীতির ফলে জনজীবনে বিপর্যয় নেমে এসেছে। অর্থনীতি আজ দেউলিয়া।মোদী পেট্রোল ও ডিজেলের দামে সেঞ্চুরি হাঁকিয়ে ব্যাট হাতে জনগণের ধিক্কার কুড়াতে বেশি তৎপর বলে জানান সুপ্রকাশ গিরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *