Breaking News

মেছাদাতে রেল রোকো কর্মসূচি অল ইন্ডিয়া কিষান ক্ষেতমজদুর সংগঠনের

Post Views: website counter

 

কেন্দ্র সরকারের সর্বনাশা কালা তিনটি কৃষি আইন ও বিদ্যুৎ বিল ২০২০ বাতিলের দাবি সহ দিল্লির কৃষক আন্দোলনের উপর কেন্দ্রীয় সরকারের বর্বর আক্রমণ মিথ্যা মামলা জল আলো বন্ধ করে দেওয়ার প্রতিবাদে সংযুক্ত কিষান মোর্চা দেশজুড়ে রেল রোকো কর্মসূচির আহ্বান জানায় ।

পূর্ব মেদিনীপুর জেলায় অল ইন্ডিয়া কিষান খেতমজদুর সংগঠনের পক্ষ থেকে মেছাদাতে কর্মসূচি পালন করা হয় । বৃহস্পতিবার বেলা বারোটা থেকে অবরোধ শুরু হয়। আটকে যায় হাওড়া গামী খড়গপুর লোকাল। আধ ঘণ্টা অবরোধের পর প্রশাসনের অনুরোধে অবরোধ তুলে নেওয়া হয়।

আইন বাতিলের দাবিতে এ দিন মেছাদা এলাকার শতাধিক কৃষক মিছিল করে রেল রোকো কর্মসূচি শুরু করে। নেতৃত্ব দেন জেলা সভাপতি উৎপল প্রধান, সহ-সভাপতি বিবেকানন্দ রায়, প্রবীর প্রধান প্রমুখ।

গাজিয়াবাদ ও দিল্লির সীমান্তে সড়কপথে গত নভেম্বর থেকেই কেন্দ্রের কৃষি আইন প্রত্যাহারের দাবিতে প্রবল শীতে অবস্থান আন্দোলন করছেন কৃষকরা। কড়া নিরাপত্তার বেড়া দিয়ে আটকে রাখা হয়েছে তাঁদের। সেই বেড়া টপকে তাঁরা যেমন রাজধানীতে ঢুকতে পারছেন না তেমনই তাঁদের সঙ্গে দেখাও করতে দেওয়া হচ্ছে না রাজনীতিকদের।

রাজপথে নেমে গত তিন মাস ধরে চলা ওই আন্দোলনে এখনও সুফল মেলেনি। কেন্দ্র নতুন তিনটি কৃষি আইন শুধুমাত্র ১৮ মাস স্থগিত রাখা হয়েছে।

কেন্দ্রের নতুন কৃষি আইন প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার থেকে দেশজুড়ে ‘রেলরোকো’ কর্মসূচি তে ছয় রাজ্যে  ব্যাহত হয়েছে রেল পরিষেবা। পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র এবং কর্নাটকের মূল শহরাঞ্চলের বিভিন্ন এলাকায় বন্ধ রাখতে হয়েছে রেল পরিষেবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *