Breaking News

রাজ্য সরকারের কবিতা উৎসবে সম্মানিত হলেন কবি ও বাচিকশিল্পীরা

Post Views: website counter

ইন্দ্রজিৎ আইচ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর উদ্যোগে  রবীন্দ্রসদন এর সামনে একতারা মঞ্চে পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমি এবং পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগ  আয়োজনে এক দিনের কবিতা উৎসব অনুষ্ঠিত হোল।

কোভিড ১৯ এর জন্য এবারের এই উৎসব শুধুমাত্র একদিনের হোল। প্রদীপ জ্বালিয়ে এই উৎসবের  সূচনা করেন জনপ্রিয় চিত্রকর শুভাপ্রসন্ন । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমির সভাপতি সুবোধ সরকার ।

এই বছর সাত জন কবি ও বাচিকশিল্পী কে বিশেষ সম্মানে সম্মানিত করা হয়। কবি কৃষ্ণা বসু পেলেন জীবনানন্দ দাশ সন্মান।

কবি, বাচিক শিল্পী অশোক পালিত পেলেন কাজী সব্যসাচী সন্মান, কবি সুভাষ মুখোপাধ্যায় সন্মান পেলেন কবি রাহুল পুরকায়স্থ, কবি রূপক চক্রবর্তী পেলেন সুনীল গঙ্গোপাধ্যায় সন্মান, আবৃত্তিকার বাসুদেব নন্দী পেলেন নীলাদ্রিশেখর বসু সন্মান, কবি বিভাস রায়চৌধুরী পেলেন বিনয় মজুমদার সন্মান এবং আবুল কাশেম রহিমউদ্দিন সন্মান পেলেন বাচিক শিল্পী নিবেদিতা নাগ তহবিলদার।

শিল্পী দের হাতে পুষ্পস্তবক, উত্তরীয়, মানপত্র, স্বারক ও সাম্মানিক অর্থমূল্যর চেক তুলে দেন বিশিষ্ট চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্য ও বিখ্যাত কবি সুবোধ সরকার।এই অনুষ্ঠানে আবৃত্তিকার অশোক
পালিত শারীরিক অসুস্থতার কারণে আসতে পারেন নি ।

তাই তার হয়ে এই সন্মান গ্রহণ করেন তার পুত্র সায়ন পালিত । সকল শিল্পী, কবি বাচিকশিল্পীরা এই সম্মানে সম্মানিত হয়ে রাজ্য সরকার ও পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমি কে ধন্যবাদ জানান। কবি ও শিল্পীরা কবিতা পাঠ ও আবৃত্তি করেন। সমগ্র অনুষ্ঠান টি সঞ্চালনায় ছিলেন জনপ্রিয় বাচিকশিল্পী সতীনাথ মুখোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *