Breaking News

সংকল্প ফাউন্ডেশনের উদ্যোগে কুষ্ঠ সচেতনতা শিবির

Post Views: website counter

 

মেদিনীপুর শহরের তাঁতিগেড়িয়া বামুনপাড়া কুষ্ঠ কলোনিতে স্বেচ্ছাসেবী সংগঠন সংকল্প ফাউন্ডেশনের পক্ষ থেকে  এক কুষ্ঠ সচেতনতা শিবির অনুষ্ঠিত হলো । শুক্রবার  অনুষ্ঠিত এই  শিবির থেকে বার্তা দেওয়া হয় , কুষ্ঠ রোগ কোন অভিশাপ নয় আর পাঁচটা রোগের মতোই এটি একটি রোগ । সঠিক সময়ে চিকিৎসা করালে এই রোগকে সমাজ থেকে নির্মূল করা সম্ভব ।

এ দিনের কর্মসূচিতে উপস্থিত জোনাল লেপ্রোসি অফিসার পশ্চিম মেদিনীপুরের ডক্টর ডি কে সাহা, মহামারী বিশেষজ্ঞ ডঃ কিশলয় জানা, শেখ আলতাফ উদ্দিন বিশ্বাস কুষ্ঠ রোগের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করে ।

কর্মসূচিতে উপস্থিত বিশিষ্ট সাহিত্যিক ও সমাজকর্মী রোশেনারা খান কুষ্ঠ রোগের সামাজিক বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন । এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র স্মৃতি সমিতির সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র ওঝা,সময় বাংলার কর্ণাধার জয়ন্ত মন্ডল প্রমুখ । সংকল্প ফাউন্ডেশনের পক্ষে উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টা গোপাল সাহা , আদিম জনজাতিদের গবেষক এবং সংকল্প ফাউন্ডেশনের ডিরেক্টর ডঃ শান্তনু পান্ডা, সম্পাদিকা পারমিতা সাউ,কোষাধক্ষ্য পিন্টু সাউ, অর্ণব পাত্র ,নরোত্তম দে প্রমুখ ।

এ দিনের কর্মসূচিতে স্বাগত ভাষন দেন সম্পাদিকা পারমিতা সাউ । সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন ড. শান্তনু পাণ্ডা । কোলনীর ৭৫ জন মানুষের হাতে দুধ,বিস্কুট, কমলালেবু ও বাচ্চাদের হাতে চকলেট তুলে দেওয়া হয় সংকল্পের পক্ষ থেকে ।

সংকল্প ফাউন্ডেশনের পক্ষ থেকে কুষ্ঠ রোগীদের মূল সমাজের ফিরিয়ে আনার যথাসাধ্য উদ্যোগ নেওয়া হবে বলে জানানো হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *