Breaking News

কর্মসংস্থানের জন্যে মোদী-দিদিকে হঠানোর ডাক বাম যুব সংগঠনের

Post Views: website counter

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হলদিয়া সফরের দিনেই কর্মসংস্থানের দাবিতে আন্দোলনে নামল বাম যুব সংগঠন ।

রাজ্যে বন্ধ কল-কারখানা খোলা, সব বেকারের কাজের ও নতুন শিল্পায়নের দাবিতে আগামী ১১ ফেব্রুয়ারি বামপন্থী ছাত্র যুব সংগঠন গুলির ডাকে রাজ্যে নবান্ন অভিযান কর্মসূচি রয়েছে। নবান্ন অভিযানকে সফল করার ডাক দিয়ে রবিবার পূর্ব মেদিনীপুরের দিঘাতে বামপন্থী ছাত্র যুব সংগঠনের পক্ষ থেকে পুরানো দিঘা থেকে নতুন দিঘার ত্রিকোণ পার্ক পর্যন্ত এক মহা মিছিল সংঘটিত হয়।

মিছিলের পুরোভাগে ছিলেন সিপিএমের কেন্দ্রীয় যুব নেতা ইব্রাহিম আলী ও যুব সংগঠনের পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক পরিতোষ পট্টনায়েক। এই মিছিলে প্রায় দুই হাজারের বেশি বাম ছাত্র-যুব কর্মী-সমর্থকদের উপস্থিতি চোখে পড়ে। মিছিল শেষে নতুন দিঘা তে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন পূর্ব পাঁশকুড়ার বিধায়ক ইব্রাহিম আলি, পরিতোষ পট্টনায়েক, অনিমেষ মাইতি, সুকুমার মইশাল, ঝাড়েশ্বর বেরা, গৌরাঙ্গ কুইলা, তাপস মিশ্র প্রমূখ।

যুব জেলা সম্পাদক পরিতোষ পট্টনায়ক বলেন, বিগত দশ বছরে রাজ্যের তৃণমূল সরকার একটি ও শিল্পায়ন করেননি। ক্ষমতায় আসার আগে মোদী ও দিদির সরকার বেকার যুবকদের কাজের প্রশ্নে যা যা প্রতিশ্রুতি দিয়েছিলেন, সবটাই ব্যর্থ।তাই আসন্ন বিধানসভা নির্বাচনে প্রথমে দিদি আর ২০২৪ সালের লোকসভা নির্বাচনে মোদীকে ক্ষমতা থেকে সরাতে হবে ।বক্তারা বলেন একমাত্র বামেরাই পথ দেখিয়েছে কর্মসংস্থানের, শিল্পায়নের ।  রাজ্যের লক্ষ লক্ষ বেকারদের স্বপ্নপূরণ করতে তাই আসন্ন বিধানসভা নির্বাচনে বাম কংগ্রেস জোটকেই জয়ী করতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তাঁরা  ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *