Breaking News

মহারাজা নন্দকুমার কলেজে পড়ুয়াদের বিক্ষোভ

Post Views: website counter

 

গত ২৩ জানুয়ারি নেতাজী সুভাষ চন্দ্র বোসের ১২৫তম জন্ম দিনে কলকাতায় ভিক্টোরিয়া মেমরিয়ালের সামনে জন্মদিন উদযাপনের সরকারি অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে আমন্ত্রন করে অপমান করার প্রতিবাদে পূর্ব মেদিনীপুরে মহারাজা নন্দকুমার কলেজ তৃণমূল ছাত্র পরিষদের ধিক্কার ও প্রতিবাদ সভা  অনুষ্ঠিত হয়।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সামনে পরিকল্পিত ভাবে মুখ্যমন্ত্রীকে অপমানিত করা হয় বলে অভিযোগ।

শনিবার ওই ঘটনার পরে সমাজের বিভিন্ন স্তর থেকে বিষয়টির নিন্দা করা হয়েছে। শুধু মুখ্যমন্ত্রীর বক্তব্যের ব্যাঘাত সৃষ্টির জন্যই নয়, সুভাষচন্দ্র বসুর নামাঙ্কিত সরকারি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সামনে এমন ঘটনা অনভিপ্রেত বলে মনে করেছেন অধিকাংশই। এমনকি, বিজেপিরও কেউ কেউ একই মত পোষণ করেন।

তবে বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্ব বিষয়টির মধ্যে দোষের কিছু দেখেননি। তাই সংশ্লিষ্ট যুব নেতারাও সোমবার অকুতোভয়ে প্রকাশ্যে এসে ঘোষণা করেছেন, ‘‘ওই স্লোগান দিয়ে ভুল করা তো দূরের কথা, আমরা গর্বিত।’’ যাঁরা ওই স্লোগান দিয়েছিলেন বলে চিহ্নিত করা গিয়েছে, তাঁদের মধ্যে আছেন বিজেপির যুব মোর্চার রাজ্য সহ সভাপতি তরুণজ্যোতি তিওয়ারি, সম্পাদক বাপ্পা চট্টোপাধ্যায় এবং কোষাধ্যক্ষ কৌশিক ঘোষ।

তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য, ‘‘যাঁরা নাথুরাম গডসের পুজো করেন, তাঁদের কাছে অন্য কিছু আশাই করা যায় না। এখন বাংলার মাটি এই দুর্বৃত্তদের চিনে ফেলেছে। উপযুক্ত জবাবও দেবে।’’

এদিনের এই বিক্ষোভ কর্মসূচীতে নেতৃত্ব দেন মহারাজা নন্দকুমার কলেজ কলেজ ইউনিটের সভাপতি লক্ষীকান্ত অধিকারী।উপস্থিত ছিলেন ছাত্র নেতা সেক আরব,সৌমিত্র শাসমল, অমৃত বেরা,শান্তনু দেবনাথ,সুদীপ মাইতি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *