Breaking News

কোলাঘাটে পালিত হলো জাতীয় ভোটার দিবস

Post Views: website counter

 

সারা দেশের পাশাপাশি সোমবার জাতীয় ভোটার দিবস পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট ব্লকে পালিত হয়।সভায় বক্তব্য রাখতে গিয়ে কোলাঘাটের বিডিও মদন মন্ডল বলেন ২০১১ সালে নির্বাচন কমিশনের দারা চালু করা হয় জাতীয় ভোটার দিবস, তবে থেকেই ভোটার দিবস হিসেবে পালন করা হয়, পাশাপাশি কিভাবে নিজের রাজ্যের নিজের এলাকার গণতন্ত্র বজায় রাখবে সেই বিষয় নিয়েও নতুন ভোটারদের মধ্যে সচেতনতা করা হয়।

এ দিন ব্লকের সমস্ত নতুন ভোটারদের হাতে তুলে দেওয়া হলো ডিজিটাল ভোটার কার্ড, পাশাপাশি ব্লক প্রশাসনের তরফ থেকে নতুন ভোটারদের গণতন্ত্র প্রক্রিয়াতে স্ব-ইচ্ছায় কিভাবে নিজের পছন্দের রাজনৈতিক দলকে ভোট প্রদান করবে সেই বিষয় নিয়ে সচেতনতা করা হয়,

এই দিন উপস্থিত ছিলেন কোলাঘাট বিডিও মদন মন্ডল সহ একাধিক ব্লক প্রশাসনের আধিকারিকেরা।

১৯৫০ সালের ২৫ জানুয়ারি গঠিত হয় ভারতীয় নির্বাচন কমিশন। নতুন ভোটারদের ভোটদানে উত্‍সাহিত করতে ২০১১ সাল থেকে নির্বাচন কমিশন প্রতিষ্ঠার দিনটিকে জাতীয় ভোটার দিবস হিসেবে পালন করা শুরু হয়।

কয়েকমাস পরই বাংলায় বিধানসভা নির্বাচন৷ সূত্রের খবর ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহেই ভোটের নির্ঘণ্ট ঘোষণা করবে নির্বাচন কমিশন। মনে করা হচ্ছে ৫ মে-র আগে রাজ্যে ভোট মিটিয়ে ফেলতে চাইছে নির্বাচন কমিশন। করোনা আবহে ৬ থেকে ৭ দফায় নির্বাচন করানোর পরিকল্পনায় রয়েছে নির্বাচন কমিশন। ইতিমধ্যেই ২ দফায় রাজ্যের প্রস্তুতি খতিয়ে দেখে গিয়েছেন ডেপুটি নির্বাচন কমিশনার। অবাধ ও শান্তিপূর্ণ ভোট করতে বদ্ধ পরিকর নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *