Breaking News

অনুগামীদের ইচ্ছাপুরন:মোদী-শুভেন্দু মুখোমুখি তাৎপর্যপূর্ণ

Post Views: website counter

 

দাদার অনুগামীদের স্বপ্ন পুরন হল নেতাজী সুভাষ চন্দ্র বোসের ১২৫ তম জন্ম দিবসে। কলকাতার বুকে দাঁড়িয়ে সর্ব সম্মুখে ” দাদা” শুভেন্দু অধিকারীর পিঠ চাপড়ে দিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি !

গত ১৯ ডিসেম্বর মেদিনীপুরে অমিত শাহের হাত ধরে বিজেপিতে যোগ দান করেন রাজ্যের প্রাক্তন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারি ।তারপর থেকেই শুভেন্দু-মোদী সাক্ষাৎ নিয়ে শুভেন্দু অধিকারীর অনুগামীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা ছিলো। সেই ইচ্ছা সম্পুর্ন হল ।সেই সাথে রাজ্যের রাজনৈতিক মহলের ধারনা এই ঘটনা আসন্ন বিধানসভা নির্বাচনের আগে অত্যন্ত তাৎপর্যপূর্ণ হয়ে উঠলো।

উল্লেখ এদিন নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপনের পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী কলকাতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে আসেন। সেখানে ছিলেন বিজেপি নেতৃত্ব। ছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। ছিলেন শুভেন্দু। এই প্রথম প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি কথা বললেন বিজেপিতে যোগ দেওয়ার পর। প্রধানমন্ত্রীর সঙ্গে বেশ কিছুক্ষণ তাঁর আলাপচারিতা দেখা যায়। এরপরই শুভেন্দুর কাঁধে হালকা চাপড় মেরে মোদি বুঝিয়ে দেন, বিজেপি তাঁকে কতটা গুরুত্ব দিচ্ছে।

এই বিষয়টির অত্যন্ত তাৎপর্যপূর্ণ তা আর বলার অপেক্ষা রাখে না। সেখানে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জাগদীপ ধনকড়। তাই সেই অনুষ্ঠানের আগে শুভেন্দুর সঙ্গে প্রধানমন্ত্রীর আলাপচারিতা, বেশ গুরুত্বপূর্ণ নির্বাচনের আগে।
শুভেন্দুর সঙ্গে প্রধানমন্ত্রী দ্বিতীয়বার সাক্ষাৎ অনুষ্ঠানের শেষে চা চক্রে। বিভিন্ন টেবিলে বসেছিলেন অভ্যাগতরা। প্রধানমন্ত্রী সব টেবিলের সামনে গিয়ে হাতজোড় করে নমস্কার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *